13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জাপানে দি নিউজের ব্রাঞ্চ বানাচ্ছেন প্রবাসী জাপানি নন্দি খোকন কুমার

Brinda Chowdhury
February 2, 2020 10:31 pm
Link Copied!

রাই কিশোরীঃ জাপানে শুরু হতে যাচ্ছে দি নিউজের ব্রাঞ্চ। প্রবাসী জাপানি নন্দি খোকন কুমার জাপানে দি নিউজের ব্রাঞ্চ করতে চলেছেন।

আজ ০২ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় ঢাকায় দি নিউজের সম্পাদকীয় কার্যালয়ে এক আলোচনা সভায় এ বিষয়ে সিদ্ধান্ত জানিয়েছেন এ ব্যবসায়ী।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন দি নিউজের সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরী, বার্তা সম্পাদক রাই কিশোরী চৌধুরী, ডেস্ক রিপোর্টার অভিজিৎ পাণ্ডে, বাংলাদেশী বংশদ্ভুত জাপানি নাগরিক ও বিশিষ্ট ব্যবসায়ী নন্দি খোকন কুমার এবং ভাস্কর মণ্ডল।

জাপানে দি নিউজের ব্রাঞ্চ করতে আগ্রহের কারন জানতে চাইলে খোকন নন্দি বলেন, আমি ২৫ বছরের ও বেশি সময় ধরে জাপানে আছি। আমি জানি জাপানিরা কি পছন্দ করে আর কি পছন্দ করে না। তাছাড়া ওখানে কয়েক লক্ষ বাঙ্গালী রয়েছে। জাপানিদের মানবিক মূল্যবোধ অসাধারণ, শিক্ষার হার প্রায় শতভাগ, তাই অপরাধের প্রসারও অসম্ভব কম। জাপানের রাজধানী টোকিও পৃথিবীর সবচেয়ে নিরাপদ একটি শহর, ছয় বছরের একটি শিশুও এই শহরে কোন রকম বিপদ আপদের আশঙ্কা ছাড়াই নিরাপদে ইচ্ছামতো সারা শহর ঘুরে বেড়াতে পারে।

জাপান পৃথিবীর একমাত্র দেশ যেখানে কাজে এক মিনিট দেরি করে আসাকেও বিরাট অপরাধ হিসেবে দেখা হয়। সবকিছু অসম্ভব নিখুঁতভাবে সময় মেনে চলে। আর আমার দেখা মতে দি নিউজ সব সময় চেষ্টা করে সঠিক খবর পাঠকের কাছে তুলে ধরতে। যেটা আমার খুব ভাল লেগেছে। তাই জাপানে যদি এই পত্রিকার একটা ব্রাঞ্চ বানানো হয় তাহলে দারুন পাঠক প্রিয়তা পাবে বলে আমি আশা করি। আর সেই সাথে আমার দেশ বাংলাদেশের নাম ও উজ্জল হবে।

http://www.anandalokfoundation.com/