13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে আলোর মুখ দেখল কালীগঞ্জের চিত্রা নদীর ব্রীজ

Link Copied!

বহু প্রতিক্ষার পর অবশেষে কালীগঞ্জের বড় বাজারের প্রান কেন্দ্রে অবস্থিত চিত্রা নদীর উপর নতুন ব্রীজ নির্মান কাজের আলোর মুখ দেখেছে। মঙ্গলবার সকাল সাড়ে ৭ টায় ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করে ব্রীজের নির্মান কাজের উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার। ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে ১৪ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬১ টাকা। উদ্বোধন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, সড়ক ও জনপদ ঝিনাইদহ অফিসের প্রকৌশলী আনোয়ার পারভেজ সহ স্থানীয় ব্যাবসায়ী ও গণমাধ্যমের কর্মীরা।

ব্রীজ নির্মানকারী প্রতিষ্টান ঢাকার কনসিক এন্ড বিল্ড লিমিটেড এর এপিএম সাইড পরিচালনাকারী লিটন খান জানান, দেশের মধ্যে প্রথম আধুনিক টঙ্গী কামারপাড়া ব্রীজের আদলেই কালীগঞ্জে চিত্রা নদীর উপরে ২য় এই ব্রীজটি নির্মান করা হবে। এটির দৈর্ঘ হবে ৬২ মিটার। ব্রীজের মাঝপথ দিয়ে পরিবহন ও তার দু’পাশ দিয়ে পথচারী এবং রিকসা ভ্যান চলাচলের ব্যাবস্থা থাকবে। নানা আধুনিকতার ছোয়ায় অলংকৃত করে ব্রিজটি নির্মানে চলতি বছরের ফেব্রয়ারী থেকে ১৬ মাস সময় বেধে দেওয়া হয়েছে।

ব্রীজের দু’পাশের স্থানীয় ব্যাবসায়ীরা জানায়, সিমানা নির্ধারনসহ নানা সমস্যায় দীর্ঘ কয়েক বছর ধরে ব্রীজটির নির্মান কাজ বন্ধ ছিল। সর্বশেষ স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার ব্যাবসায়ীদের সাথে একাধিকবার মতবিনিময় করে সমস্যা নিরসন করায় ব্রীজটি আলোর মুখ দেখলো।

http://www.anandalokfoundation.com/