13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ ৬ মার্চ বৈদিক জ্যোতিষে রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
March 6, 2024 5:59 am
Link Copied!

আজ ৬ মার্চ বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা ফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: শরীরের যত্ন নেওয়ার জন্য আজ আপনি অনেকটা সময় পাবেন। কোনো সামাজিক কাজে আজ আপনি ব্যস্ত থাকতে পারেন। অতিরিক্ত অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি কিছুটা সময় বের করে পরিবারের সদস্যদের নিয়ে কোনো পার্টিতে উপস্থিত থাকতে পারেন। প্রেমের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কোনো যৌথ উদ্যোগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে দুধ, চাল এবং চিনি দিয়ে পায়েস বানিয়ে চাঁদের আলোতে বসে সেটি খান।

বৃষ রাশি: ভবিষ্যতের কথা মাথায় রেখে আজ থেকেই অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। বন্ধুদের সাথে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করতে পারেন। পেশাগত কারণে আজ আপনার কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। আপনি আজ পরোপকার এবং সামাজিক কাজের প্রতি আকৃষ্ট হবেন। সন্ধ্যে নাগাদ আজ আপনি জীবনসঙ্গীর সাথে কোনো থিয়েটার অথবা সিনেমা দেখতে যেতে পারেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবন সুখকর করে তুলতে গণেশজির চরণে দূর্বা অর্পণ করুন।

মিথুন রাশি: তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। একজন বন্ধু আজ আপনার ধৈর্যশক্তির পরীক্ষা নিতে পারেন। তবে, প্রতিটি ক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন। অতীতের অতিরিক্ত অর্থব্যয়ের কারণে আজ আপনি আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। প্রেমের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। বাবা-মায়ের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে একটি খালি পাত্রে ব্রোঞ্জের টুকরো রেখে দিন।

কর্কট রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। অতীতের অতিরিক্ত অর্থব্যয়ের কারণে আজ আপনি আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। দিনের শেষ অংশে আজ আপনার একজন পুরোনো বন্ধুর সাথে দেখা হতে পারে। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। ভালোবাসার মানুষটির সাথে আজ সংযত আচরণ করুন। অর্ধাঙ্গিনীর কারণে আজ আপনার কোনো গুরুত্বপূর্ণ পরিকল্পনায় বিঘ্ন ঘটতে পারে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে ভগবান ভৈরবের পুজো এবং আরাধনা করুন।

সিংহ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ না হলেও অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। আপনার মিশুকে মনোভাব আপনার চারপাশের থাকা মানুষদের আনন্দ এনে দেবে। প্রেমের জীবনে আজ আপনি একটি অবিশ্বাস্য চমকের সম্মুখীন হবেন। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে কথা বলার সময়ে চোখ-কান খোলা রাখুন। কারণ, তাঁদের প্রতিটি পরামর্শ আপনার কাজে আসবে। এই রাশির পড়ুয়ারা আজ মোবাইল চালিয়ে বা টিভি দেখে অনেকটা সময় ব্যয় করবে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবনে সুমধুর করে তুলতে ভগবান বিষ্ণুর আরাধনা করুন।

কন্যা রাশি: আপনি আজ আর্থিক সঙ্কটের সম্মুখীন হলেও অভিভাবকদের সহায়তার ফলে সেই সমস্যা থেকে মুক্তি পাবেন। আজ অযথা সময় নষ্ট না করে কোনো নতুন বিষয় শেখার প্রতি আগ্রহ দেখান। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। যাঁরা সৃজনশীল কাজকর্মের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। অর্ধাঙ্গিনীর শারীরিক সুস্থতার প্রতি অবশ্যই নজর দিন। পরিবারের সদস্যদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি পবিত্র বা ধর্মীয় স্থানে পতাকা অথবা ব্যানার দান করুন।

তুলা রাশি: আপনি আজ পরোপকারের মাধ্যমে মানসিক শান্তি পাবেন। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। সন্তানদের আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। প্রেমের জন্য এই দিনটি খুব একটা ভালো নয়। আজকে সেইসব ব্যক্তিদের সাথে বেশি করে কথা বলুন যাঁরা আপনাকে আপনার ভবিষ্যৎ সম্পর্কে সঠিক পথপ্রদর্শন করতে পারবেন। আপনি আজকে পরিবারের সবথেকে ছোট সদস্যকে নিয়ে কোনো পার্কে বা শপিং মলে যেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে বাড়িতে রুপোর ফুলদানিতে সাদা রঙের ফুল রাখুন।

বৃশ্চিক রাশি: আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। সন্ধ্যে নাগাদ বন্ধুদের সাথে দিনটি দুর্দান্ত ভাবে অতিবাহিত হবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেটিকে সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন। প্রেমের জন্য দিনটি ভালো। কোনো কঠিন পরিস্থিতিতে আজ আপনি আপনার অর্ধাঙ্গিনীর কাছ থেকে সমর্থন নাও পেতে পারেন। যেটি আপনার খারাপ লাগতে পারে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে বিছানার চারটি কোণে তামার পেরেক লাগান।

ধনু রাশি: প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আজ আপনার কোথাও সফরের সম্ভাবনা থাকলে নিজের জিনিসপত্রগুলির প্রতি সতর্ক থাকুন। নাহলে সেগুলি চুরির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে আপনার মানিব্যাগটি সাবধানে রাখুন। যাঁদের সাথে আপনার অত্যন্ত কম দেখা হয় তাঁদের সাথে আছে যোগাযোগ বৃদ্ধি পাবে। আপনি আজ সময়ের মধ্যেই আপনার সমস্ত কাজ শেষ করে ফেলতে পারবেন। যার ফলে আপনার কাছে কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি পরিবারের সদস্যদের সাথে অতিবাহিত করতে পারেন। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবন সুখকর করে তুলতে কালো রঙের কুকুরকে পোষ্য হিসেবে রাখুন।

মকর রাশি: এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। শুধু তাই নয়, বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া কোনো সফর আজ ইতিবাচক ফল প্রদান করবে। কর্মক্ষেত্রে কাজ দ্রুত শেষ করে আজ আপনি তাড়াতাড়ি বাড়িতে পৌঁছে নিজের মতো করে সময় অতিবাহিত করবেন। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই, অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে নিম বা বট গাছের গোড়ায় দুধ ঢেলে সেই ভিজে মাটির তিলক কপালে লাগান।

কুম্ভ রাশি: অপরিচিত ব্যক্তিদের কাছে আজ নিজের কোনো গোপন তথ্য জানিয়ে দেবেন না। আপনাকে আজ জমি সংক্রান্ত বা সম্পত্তি বিষয়ক সমস্যাগুলির ওপর নজর দিতে হবে। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। শুধু তাই নয়, ভালোবাসার মানুষটির খামখেয়ালি আচরণ আজ আপনাকে রাগিয়ে দিতে পারে। আপনার কাছে থাকা অবসর সময়টি আজ সঠিকভাবে কাজে লাগান। আজ হঠাৎ করেই অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবন সুখকর করে তুলতে কুষ্ঠ রোগীদের সেবা এবং শুশ্রুষা করুন।

মীন রাশি: আপনি আজ আর্থিক সঙ্কটের সম্মুখীন হলেও অভিভাবকদের সহায়তায় আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পাশাপাশি আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতেও সক্ষম হবেন। কোনো নতুন পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়নের পক্ষে আজকের দিনটি ভালো। ভালোবাসার মানুষটির সাথে দিনটি খুব একটা খারাপ কাটবে না। জীবনসঙ্গীর সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অশ্বত্থ গাছে জল দিন এবং সেটির চারপাশ প্রদক্ষিণ করুন।

http://www.anandalokfoundation.com/