13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ধার্মিক মুসলমানের ঘরে আগুন দেওয়ায় শিবির জঙ্গি চিহ্নিত

admin
January 28, 2017 8:37 am
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ  সুবহে সাদিকের পবিত্র ক্ষণ ফজরের সালাহ কায়েম করার জন্য ঘুম থেকে উঠেছেন বকুল। উঠোনে পা রাখতেই তার কণ্ঠ চিরে বেরিয়ে এল চিৎকার, “ভাইয়া আগুন! ভাইয়া আগুন!” সঙ্গে সঙ্গে ঘুম থেকে উঠে পড়লেন জাহাঙ্গীর। আগুন আগুন চিৎকারে ছুটে এল পাড়া প্রতিবেশীরাও। সবাই মিলে আগুন নেভাতে ব্যস্ত হয়ে পড়ল, এরই মধ্যে সুবহে সাদিকের আলো আঁধারিতে দৌড়ে পালিয়ে গেল দুই অগ্নিসংযোগকারী। তারা টিনের ফাঁকা দিয়ে কেরসিন ঢেলে তারপর অগ্নি সংযোগ করেছে। পলায়নপর দুজন ব্যক্তির একজনকে চেনা গেল। সে এ গ্রামেরই বাসিন্দা, নাম রজব আলী। আগুনের লেলিহান শিখা ততক্ষণে বারান্দা দিয়ে প্রবেশ করে বাড়ির বেশ খানিকটা অংশ গ্রাস করে নিয়েছে। পুড়ে গেছে দরিদ্র পরিবারটির আয়ের উৎস ৬০/৭০ হাজার টাকার ব্যবসা সামগ্রী।

গত বৃহস্পতিবার হবিগঞ্জ সদর থানার অন্তর্ভুক্ত নারায়ণপুর গ্রামে মোঃ জাহাঙ্গীর আমলের বাড়ীতে এ ঘটনা ঘটে।

মো. জাহাঙ্গীর আলম হেযবুত তওহীদের হবিগঞ্জ সদর থানা কমিটির সভাপতি। হেযবুত তওহীদ জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসা, ধর্ম নিয়ে অপরাজনীতির বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর, তাই যারা ধর্মকে নিজেদের স্বার্থ হাসিলের হাতিয়ার বানিয়ে নিয়েছেন তারা হেযবুত তওহীদকে নিজেদের অস্তিত্বের জন্য হুমকি হিসাবে গ্রহণ করেছেন।

গত বছর ১৪ মার্চ নোয়াখালীর সোনাইমুড়িতে অবস্থিত হেযবুত তওহীদের মাননীয় এমাম হোসাইন মোহাম্মদ সেলিমের গ্রামের বাড়িতে আগুন দিয়েছিল স্থানীয় জামায়াত-শিবির, হেফাজত আর চরমোনাইয়ের অনুসারী ধর্মব্যবসায়ী সন্ত্রাসীরা। তারা সেখানে হেযবুত তওহীদের নির্মীয়মান মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে ভয়াবহ দাঙ্গা সৃষ্টি করে এবং হেযবুত তওহীদের দুইজন কর্মীকে প্রকাশ্য দিবালোকে পুলিশ প্রশাসনের সম্মুখে জবাই করে, হাত পায়ের রগ কেটে দেয়, চোখ উপড়ে ফেলে, তাদের গায়ে পেট্রোল ঢেলে লাশ পর্যন্ত পুড়িয়ে দেয়। এই ভয়াবহ হত্যাকাণ্ডের পর হবিগঞ্জেও যারা উক্ত ধর্মব্যবসায়ী গোষ্ঠীর সদস্য রয়েছে তারা স্থানীয় হেযবুত তওহীদের কার্যালয়ে হামলা চালানোর পায়তারা করে যা শেষ পর্যন্ত ব্যর্থ হয়। কিন্তু সেই ষড়যন্ত্রকারীরা গত এক বছর অনবরত চেষ্টা চালিয়ে গেছে কীভাবে হেযবুত তওহীদের সদস্যদেরকে এলাকা থেকে উৎখাত করা যায়। এ কাজে তারা এক সময় স্থানীয় সন্ত্রাসী রজব আলীকে (৪৫) নিয়োগ দেয়, যে ইতোপূর্বে প্রকাশ্যে ধারালো অস্ত্র প্রদর্শন করে হেযবুত তওহীদের সদস্যদেরকে হত্যার হুমকি প্রদান করেছে, জাহাঙ্গীরের উপর পূর্বেও ধারালো অস্ত্র নিয়ে আক্রমণের চেষ্টা করেছে। কিন্তু সফল হয় নি। গতকালের অগ্নিসংযোগের ঘটনা এরই ধারাবাহিকতা।

 এ ঘটনার পর মো. জাহাঙ্গীর আলম স্থানীয় থানায় গিয়েছিলেন ষড়যন্ত্রকারী ৭/৮ জন ধর্মব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করতে কিন্তু ওসি সাহেব মামলা নিতে রাজি হন নি। তবে ওসি বলেছেন যে, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

http://www.anandalokfoundation.com/