13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোট বন্ধ ঘোষণার প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ

ডেস্ক
October 13, 2022 5:17 pm
Link Copied!

গাইবন্ধা-৫ আসনের উপনির্বাচন চলাকালীন গোপন কক্ষে জালিয়াতি দেখে ভোট বন্ধ ঘোষণার প্রতিবাদে প্রতিবাদে ফুলছড়িতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে আওয়ামী লীগ। পরে উপজেলা গেট সংলগ্ন সড়কে আঘা ঘণ্টা অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখা হয়।

আজ বৃহস্পতিবার (১৩ অক্টেবর) বেলা সাড়ে ১২টার দিকে গাইবান্ধা-ফুলছড়ি সড়কের ফুলছড়ি উপজেলা চত্বরের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

এ সময় উপজেলা শহরের বিভিন্ন স্থানে রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। এতে সড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকা পড়ে। ফলে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম সেলিম পারভেজের সভাপতিত্বে এ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচিতে আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীর পাশাপাশি ভোটাররাও অংশ নেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, নির্বাচন কমিশন সব যাচাই বাছাই না করে অতি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ভোট বন্ধ করে দিয়েছে। দ্রুত প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ ও ভোটের ফলাফল প্রকাশের দাবি জানান তারা।

এর আগে, বুধবার ভোট বন্ধের সিদ্ধান্তের পর পরই ফুলছড়ি ও সাঘাটা উপজেলার বেশ কিছু স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়েও প্রতিবাদ করেন নেতাকর্মী ও সমর্থকরা।

ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম সেলিম পারভেজ বলেন, নির্বাচন বন্ধের সিদ্ধান্ত নির্বাচন কমিশনের হটকারী সিদ্ধান্ত। কোনো অভিযোগ ছাড়াই এমন সিদ্ধান্ত রহস্যজনক। ভোটের মাঠে একটা লাশও পড়লো না, একটা মানুষও আটক হলো না। কোনো বিশৃঙ্খলাই হয়নি নির্বাচনে। তারপরও কেন ভোট বন্ধ করা হলো, তা স্পষ্ট নয়।

অবিলম্বে এ সিইসির পদত্যাগ চাই আমরা। সেই সঙ্গে ভোটের ফলাফলও ঘোষণা করার দাবি জানাই, যোগ করেন তিনি।

এসময় আরও বক্তব্য দেন ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন, ফুলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল হান্নান, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলী খান খুশু, কঞ্চিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেল পারভেজ শালু, ফুলছড়ি উপজেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারন সম্পাদক এটিএম রাশেদুজ্জামান রোকন, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলামসহ অনেকে।

http://www.anandalokfoundation.com/