13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রোজার পর আন্দোলনে যাবে বিএনপি

admin
June 27, 2016 1:12 pm
Link Copied!

মালেশিয়া প্রতিনিধিঃ রমজান মাসের পর বিএনপি আন্দোলন শুরু করবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ।

গতকাল রোববার মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার-পূর্ব আলোচনা সভায় হান্নান শাহ এ কথা বলেন। বুকিতবিনতাং হোটেল সলিলের বলরুমে মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মির্জা সালাহ উদ্দিনের পরিচালনায় এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

হান্নান শাহ বলেন, ‘রোজার পরে বিএনপি আন্দোলন শুরু করবে। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে। এই জন্য দরকার আপনাদের ঐক্যবদ্ধতা।’ তিনি আরো বলেন, এই সরকারকে জনগণ ভোট দেয় না। এ সরকারের প্রতিটি অপকর্মের বিচার করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘দেশের মতো বিদেশেও আপনারা নিরাপদ নন। কারণ, প্রতিদিন কারো না কারো আত্মীয়স্বজনের খুন, হত্যা, রাহাজানি খবর পাচ্ছেন। দুশ্চিন্তায় আপনাদের দিন কাটছে। প্রতিনিয়ত মানুষ খুন ও গুম হচ্ছে।’ তিনি বলেন, ‘জঙ্গিবাদ নিয়ে আওয়ামী লীগ যে খেলা খেলছে, তা ভয়ংকর পথ। বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতন করে জঙ্গি দমন করা যাবে না। তাই বলব, আগুন নিয়ে খেলবেন না।’

বিএনপি নেতা বলেন, ‘সরকার বলছে, সন্ত্রাসের বিরুদ্ধে তাদের অবস্থান জিরো টলারেন্স। তাহলে কেন বিচারবহির্ভূত হত্যা হচ্ছে? পুলিশি হেফাজতে মানুষের মৃত্যু হচ্ছে কেন?’ তিনি বলেন, বিএনপি ক্ষমতায় গেলে কেউ গুম হবে না, বিচারবহির্ভূতভাবে হত্যার শিকার হবে না।

হান্নান শাহ বলেন, ‘দেশের মানুষের মধ্যে যে ক্ষোভ ও দুঃখ আছে, আমরা তার বহিঃপ্রকাশ ঘটাতে পারছি না। একে কাজে লাগাতে পারছি না। এ জন্য আমাদের সুসংগঠিত হবে।’

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলটির সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ, সাধারণ সম্পাদক মোহাম্মদ  মোশাররফ হোসেন। ইফতার ও আলোচনা সভা শেষে মালয়েশিয়া বিএনপির ১০০ দিনের কর্মসূচির প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক কমিশনার মির্জা খোকন, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ কাইয়ূম, মালয়েশিয়া বিএনপির সহসভাপতি হাজি জাকির হোসেন, আবদুর রউফ, আবদুর রৌফ লিটন, সহসাধারণ সম্পাদক ও বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এস এম জাহাঙ্গীর আলম, এস এম নিপু, সিরাজুল ইসলাম মাহমুদ, প্রচার সম্পাদক এস এম বশির আলম, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম রতন, মামুন বিন আবদুল মান্নান, আবুল কালাম মালয়েশিয়া জহুর বিএনপির সভাপতি এম জে আলম, পেনাং বিএনপির আহ্বায়ক মো. মোশাররফ হোসেন, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মনজু খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মুরাদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াছ, সিরাজুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সহসাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান শান্ত, অর্থ সম্পাদক দেওয়ান আবদুল হাকিমসহ মালয়েশিয়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

http://www.anandalokfoundation.com/