13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সোহরাওয়ার্দী উদ্যানে জেএসডির জনসভা ২৩শে মার্চ

admin
January 12, 2017 11:21 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আগামী ২৩ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে। পার্টির স্টিয়ারিং কমিটির সভায় তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তুলতে এ জনসভা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ ছাড়া যথাযোগ্য মর্যাদার সাথে ২ মার্চ স্বাধীনতা পতাকা উত্তোলন দিবস পালনেরও সিদ্ধান্ত নেয়া হয় ওই সভায়।

সভায় ১৫ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সাংগঠনিক মাস ঘোষণা করা হয়। এ সময়ে সারা দেশে বিভিন্ন জেলা উপজেলায় কর্মীসভা, প্রতিনিধি সভা ও গণসমাবেশের মধ্য দিয়ে পতাকা উত্তোলন দিবস ও জনসভা সফল করার প্রস্তুতি নেয়া হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং স্বাধীন নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে গৃহীত প্রস্তাবে অবিলম্বে সংবিধান সংশোধন করে পার্লামেন্টের উচ্চকক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠন এবং ওই সরকারের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন ও কমিশনের ক্ষমতা সংক্রান্ত সুপারিশ করার বিধান রেখে সংবিধানের ১১৮নং ধারা পূর্ণ করার প্রস্তাব নেয়া হয়।

আজ সকাল ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় তানিয়া ফেরদৌসীকে আহবায়ক ও শহীদ উদ্দিন মাহমুদ স্বপনকে সদস্য সচিব করে ২৩ মার্চের জনসভার প্রস্তুতি কমিটি এবং শহীদুল্লাহ ফরায়জীকে আহবায়ক ও কামাল উদ্দিন পাটোয়ারীকে সদস্য সচিব করে ২ মার্চ পতাকা উত্তোলন দিবস উদযাপন কমিটি গঠন করা হয়।

জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, জেএসডি নেতা এম এ গোফরান, আতাউল করিম ফারুক, সিরাজ মিয়া, মিসেস তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

http://www.anandalokfoundation.com/