13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আরো ৮টি রাজনৈতিক দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি

admin
January 12, 2017 11:27 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনার জন্য আরো ৮টি রাজনৈতিক দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের জানিয়েছেন, আরো ৮টি রাজনৈতিক দলের কার্যালয়ের ঠিকানায় সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।
প্রেস সচিব আরও জানান, রাষ্ট্রপতি ১৬ জানুয়ারি খেলাফত মজলিশ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ও গণফ্রন্টের সাথে আলোচনায় বসবেন। এছাড়া ১৭ জানুয়ারি খেলাফত মজলিস ও জমিয়াত-ই-উলেমা-ই-ইসলাম বাংলাদেশ ও ১৮ জানুয়ারি বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলিম লীগ এবং প্রগ্রেসিভ ডেমোক্রেটিক পার্টির সাথে আলোচনায় বসবেন।
রাষ্ট্রপতি হামিদ নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসার উদ্যোগের অংশ হিসেবে গত বছরের ১৮ ডিসেম্বর প্রথম বিএনপির সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন। তিনি ইতোমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং জাতীয় পার্টি (এরশাদ)সহ ২৩টি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেছেন।
কাজী রকিবউদ্দিন আহমেদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ আগামী মাসে শেষ হবে। তাই নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি হামিদ এ সংলাপের উদ্যোগ নিয়েছেন। -বাসস।
http://www.anandalokfoundation.com/