13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর পৌর নির্বাচনের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ স্মারকলিপি প্রদান

admin
November 29, 2015 6:48 pm
Link Copied!

মেহের আমজাদ, মেহেরপুর প্রতিনিধি: সীমানা নির্ধারণের নামে মেহেরপুর পৌরসভার মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু ও সদর উপজেলার আমদহ ইউনিয়নের চেয়ারম্যান আনারুল ইসলামের ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং সঠিক সময়ে মেহেরপুর পৌরসভার নির্বাচন দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছেন মেহেরপুর সদর থানা ও  পৌর আওয়ামী লীগ।

রোববার দুপুরের দিকে মেহেরপুর শহরের হোটেলবাজার ৩ রাস্তার মোড় থেকে সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ গোলাম রসুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। শত শত নারী-পুরুষের উপস্থিতিতে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ গোলাম রসুলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ জয়নাল আবেদীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলহাজ আসকার আলী ও আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তহমিনা বেগম, জেলা কৃষক লীগের সভাপতি মাহাবুব আলম শান্তি, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন, জেলা স্বেচ্ছা সেবক লীগের আহ্বায়ক আরিফুল এনাম বকুল, জেলা বাস্তহারা লীগের সভাপতি ফিরোজ আলী প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- মেহেরপুর পৌরসভা ও পার্শ¦বর্তী আমদহ ইউনিয়নের সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতা দেখিয়ে আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম কয়েক মাস আগে হাইকোর্টে একটি রীট আবেদন করেন। এ কারণে নির্বাচন কমিশন তফশিল ঘোষনা করেনি। এর পিছনে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বর্তমান পৌর মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু। তিনি ভোটে পরাজিত হওয়ার ভয়ে এসব ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। সমাবেশে বক্তারা আরো বলেন, মেহেরপুরের পৌর নির্বাচন অনুষ্ঠিত না হলে পৌর মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতুকে পৌরসভায় ঢুকতে দেওয়া হবে না।

সমাবেশ শেষে তারা মেহেরপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী হারুন অর রশিদকে সদ্য প্রকাশিত প্রায় ১৫ কোটি টাকার টেন্ডার বাতিল করার দাবী জানান। তিনি তাদের আশ্বাস দিলে তারা জেলা প্রশাসকের কার্যালয়ে যান এবং জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন। জেলা প্রশাসক মোঃ শফিকুল ইসলাম স্মারক লিপি গ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/