13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অমুসলিমদের নির্বাচন লড়তে না দেওয়ার আইন পাস পাকিস্তানে

Ovi Pandey
January 15, 2020 11:35 am
Link Copied!

দি নিউজ ডেক্সঃ পাকিস্তানে অমুসলিমদের বার কাউন্সিল নির্বাচন লড়তে না দেওয়ার আইন পাস হয়েছে। মুলতানের জেলার আইনজীবী সমিতির আইনজীবীদের দ্বারা আয়োজিত তেহফুজ-ই-খাতাম-ই নবুবত সম্মেলনে প্রস্তাবটি উপস্থাপন করা হয়।

সম্প্রতি ‘উজ-তেহফুজ-ই-নমুস-ই-রিসালাত’ নামে একটি প্রস্তাবকে পাঞ্জাবের মুলতান বার এসোসিয়েশনের উকিল দ্বারা সর্বসম্মতিক্রমে পাস করা হয়েছে। সেই প্রস্তাব অনুসারে, আহমদিয়া সহ কোনও অমুসলিম আইনজীবী মুলতান বারের নির্বাচনে অংশ নিতে পারবেন না।

এই প্রস্তাবটিতে বলা হয়েছে যে, বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বী আইনজীবীদের ইসলাম সম্পর্কে তাদের ধর্ম প্রমাণের জন্য একটি হলফনামা জমা দিতে হবে।

তারপরে সমস্ত উকিলরা শপথ করেছিলেন যে তারা পেগেম্বর মহাম্মদ এর শপথ নিচ্ছেন। সম্মেলন শেষে পেগেম্বর মহাম্মদ সাহেবের এর বিষয়ের বই উকিলদের মধ্যে বিতরন করা হয়।

পাকিস্তানি হিন্দুরা বলেন, এরকম বর্বর ও  কট্টর মনোভাবাপন্ন দেশে সংখ্যালঘুরা কীভাবে সেখানে বাস করবে? যার ফলে আবারো স্পষ্ট হলো ঠিক কেন সে দেশের সংখ্যালঘুরা পালিয়ে ভারতে আশ্রয় নেয়। ঠিক এই জন্যই পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের ধর্মীয় নিপীড়নের শিকার সংখ্যালঘু হিন্দু, শিখ, জৈন, বৌদ্ধ, পারসি, খ্রিস্টান সংখ্যালঘুদের নাগরিকত্ব দিতে চলেছে ভারত সরকার।

http://www.anandalokfoundation.com/