13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিকেলেই মন্ত্রীসভার সদস্যদের নাম ঘোষণা

admin
January 6, 2019 2:37 pm
Link Copied!

নতুন সরকারের মন্ত্রিসভায় কারা থাকছেন সেটি জানা যাবে আজ রোববার বিকেল ৫টায়।  সচিবালয়ে সংবাদ সম্মেলন করে নতুন সদস্যদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি আরো জানান, নতুন সরকারে ৪৬ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী এবার শপথ নেবেন। এরমধ্যে ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী হচ্ছেন। মন্ত্রিপরিষদের সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য বলে জানা গেছে।

জানা গেছে, প্রথমে ছোট আকারে গঠন করা হলেও পরবর্তীতে আকার বাড়ানো হবে মন্ত্রিসভার।  নতুন মন্ত্রিসভায় যারা স্থান পাচ্ছেন তারা আগামীকাল সোমবার শপথ নিবেন। শপথ অনুষ্ঠানের আমন্ত্রণ জানাতে আজ রোববার বিকেল থেকে টেলিফোন শুরু করছে মন্ত্রিপরিষদ বিভাগ।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। বিরোধী দলে থাকছে জাতীয় পার্টি।

শপথ অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল শনিবার ছুটির দিনেও সচিবালয়, গণভবন ও বঙ্গভবনে ছোটাছুটি করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। গত ৩০ ডিসেম্বর নির্বাচনের বিজয়ের পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সংসদ সদস্যরা শপথ নেন ৩ জানুয়ারি। জোটেরই শরিক হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি এরইমধ্যে বিরোধী দলে থাকার ঘোষণা দিয়েছে।

http://www.anandalokfoundation.com/