বাংলাদেশ প্রেস কাউন্সিলের নবনিযুক্ত চেয়ারম্যানকে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের ফুলেল শুভেচ্ছা

    অনলাইন ডেস্ক
    October 14, 2021 1:08 pm
    Link Copied!

    বাংলাদেশ প্রেস কাউন্সিলের নবনিযুক্ত চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম-কে তার কার্যালয়ে ১৪ অক্টোবর বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
    এরপর নবনিযুক্ত চেয়ারম্যানের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় নবনিযুক্ত চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করায় তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। তৃণমূল সাংবাদিকসহ সারাদেশের পেশাদার সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও অধিকার নিশ্চিত করতে কাজ করবেন বলে তিনি প্রত্যাশা করেন।
    লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, গণমাধ্যমকে শক্তিশালী, বস্তুনিষ্ঠ ও স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে প্রেস কাউন্সিল এ্যাক্ট ও বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করেন। বর্তমান সরকারের সময়ে প্রেস কাউন্সিল যথেষ্ট গতিশীল ও প্রশংসনীয় ভূমিকা পালন করছে। তিনি সাংবাদিকদের অধিকার ও স্বাধীন-বস্তুনিষ্ঠ গণমাধ্যম প্রতিষ্ঠা করতে বাংলাদেশ প্রেস কাউন্সিলকে আরো শক্তিশালী করার আহ্বান জানান।
    এসময় আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সদস্য মোঃ দেলোয়ার হোসেন ভূইয়া, কবি তৌহিদুল ইসলাম কনক প্রমুখ। আলোচনা শেষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের প্রকাশনা ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ এবং ‘একজন সফল মানুষ লায়ন মোঃ গনি মিয়া বাবুল’ বই আনুষ্ঠানিকভাবে নবনিযুক্ত চেয়ারম্যানকে প্রদান করা হয়।
    পরিশেষে পারস্পরিক শুভেচ্ছা বিনিময় ও সফলতা কামনা করা হয়।