13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের অধিনায়ক সূর্য

Link Copied!

সূর্যকুমার যাদবকে অধিনায়ক করে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

নিয়মিত  টি-টোয়েন্টি অধিনায়ক হার্ডিক পান্ডিয়া এখনও গোড়ালির ইনজুরি থেকে সুস্থ হতে না পারায়, প্রথমবারের মত ভারত জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছেন সূর্য। তার ডেপুটি হিসেবে সিরিজের প্রথম তিন ম্যাচে দায়িত্ব পালন করবেন ঋুতুরাজ গায়কোয়াড়। শেষ দুই ম্যাচের জন্য দলে ফিরে সহ-অধিনায়কের দায়িত্ব বুঝে নিবেন শ্রেয়াস আইয়ার। সিরিজের প্রথম তিন ম্যাচে খেলবেন না আইয়ার।

সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপ দল থেকে আসন্ন সিরিজে থাকছেন- সূর্য, ইশান কিশান ও প্রসিদ্ধ কৃষ্ণ। দলে ফিরেছেন ইনজুরির কারনে বিশ্বকাপ খেলতে না পারা অক্ষর প্যাটেল। তার সাথে অলরাউন্ডার হিসেবে দলে আছেন ওয়াশিংটন সুন্দর ও শিবম দুবে। গত আগস্টে  আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন সঞ্জু স্যামসন ও শাহবাজ আহমেদ। এই সিরিজেও দলে রাখা হয়নি দলের দুই সেরা তারকা রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। সর্বশেষ গেল বছরের নভেম্বরে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন রোহিত ও কোহলি।

এই সিরিজে বিশ্রামে থাকছেন প্রধান কোচ রাহুল দ্রাবিড়। কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষণ। গত এশিয়ান গেমসে সোনা জয় করা ভারতীয় দলের  কোচ ছিলেন সাবেক এই ব্যাটার। ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল শেষ হবার পর চার দিন পরই টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে ভারত ও অস্ট্রেলিয়া। বিশাখাপতমে ২৩ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপ ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠ শিরোপার স্বাদ নেয় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল : সূর্যকুমার যাদব (অধিনায়ক), ঋুতুরাজ গায়কোয়াড়, ইশান কিশান, যশসী জসওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণই, আর্শদিপ সিং, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান, মুকেশ কুমার ও শ্রেয়াস আইয়ার (শেষ দুই ম্যাচের জন্য)।

http://www.anandalokfoundation.com/