13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ ডিজিটাইলাইজেশনে অনেক উন্নত হয়েছে -জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Link Copied!

মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি ফিতা কেটে ডিজিটাল উদ্বোধনী মেলার উদ্বোধন করেন এবং পরে তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, বর্তমান বিশ্ব সব কিছু সহজভাবে করতে সহযোগিতা করছে ডিজিটালাইজড ব্যবস্থা। বিশ্বে টেকনোলজিতে যে দেশ যত অগ্রসর সেই দেশ তত উন্নত। বাংলাদেশ ডিজিটাইলাইজেশনে অনেক উন্নত হয়েছে। ডিজিটাল ডিভাইস কম্পিউটার, ইন্টারনেট ব্যবহার করে অনেক কঠিন কাজকে আমরা সহজ করে ফেলেছি। কৃষি, শিক্ষা, গবেষণা, গৃহ কলকারখানা সব কিছুই এখন ডিজিটালাইজড হয়েছে। ডিজিটালাইজেশনের উপরে বর্তমান সরকার ব্যাপক কাজ করেছে। সরকারের বিভিন্ন দপ্তর তাদের ডিজিটালাইজড কর্মসূচি হাতে নিয়ে সেবা দিয়ে যাচ্ছে।

শনিবার (১৯ নভেম্বর) সকালে ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে আয়োজিত র‌্যালি শেষে সাংবাদিকদের দেওয়া প্রেস ব্রিফিং এ এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

এ সময় মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, মেহেরপুর পুলিশ সুপার মোঃ রাফিউল আলম,মেহেরপুর জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ আব্দুস সালাম, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক, সাবেক এমপি মকবুল হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরো বলেন, ডিজিটালাইজেশনের কারণে অনিয়ম এবং দূর্নীতি ব্যাপকভাবে রোধ করা সম্ভব হয়েছে। দেশে এখন ই পাসপোর্ট হচ্ছে, ই- পাসপোর্টের মাধ্যমে ইমিগ্রেশনে ১৫ সেকেন্ডের মধ্যে কার্যক্রম করা সম্ভব হচ্ছে। এতে সাধারণ মানুষের ভোগান্তি কম হচ্ছে।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরো বলেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে যে কোনো কঠিন ভাষাও এখন সহজ হয়ে গেছে তাই ডিজিটালাইজেশন ব্যবস্থা তরুন প্রজন্মের কাছে এখন এক অপার সম্ভাবনা। ডিজিটালাইজেশন কতটা ব্যপকতা লাভ করেছে ও আমাদের জীবনের জন্য তা কতটা জরুরী সেটা বুঝতে এবং বর্তমান ও আগামী বিশ্বকে চিনতেই তরুণ প্রজন্মকে ডিজিটাল মেলার আসার আহবান জানান তিনি। এর আগে এ দিন শনিবার সকাল ১০টার দিকে মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মোজাহিদুল ইসলামের নেতৃত্বে একটি র‌্যালি মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু করে মেহেরপুর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে র‌্যালিটি শেষ হয়।

র‌্যালি শেষে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন মেহেরপুর পুলিশ সুপার মোঃ রাফিউল আলম,মেহেরপুর জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ আব্দুস সালাম, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক, মেহেরপুর অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুজ্জামান ভূঁইয়া, লিউজা-উল জান্নাহ, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ খালেক, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ, টিটিসি’র অধ্যক্ষ আরিফ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি খাতুন। উল্লেখ্য মেহেরপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিভিন্ন সরকারি দপ্তরের ২৫ টি স্টল অংশ নিয়েছে।

http://www.anandalokfoundation.com/