13yercelebration
ঢাকা

পুত্রের হাতে পিতা খুন হওয়ার সাড়ে ৩ বছর পর ধরা পড়লো ঘাতক পুত্র

Rai Kishori
September 3, 2019 3:34 pm
Link Copied!

উত্তম কুমার পার হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নরে সদরাবাদ গ্রামে ৬৫ বৎসর বয়সী হতভাগা বৃদ্ধ পিতা মুক্তার উল্লাকে বুকের মাঝে ছুরি দিয়ে আঘাত করে নির্মম ভাবে হত্যাকারী ঘাতক পুত্র জীবন মিয়া (২৮) কে গত রাত অনুমান সাড়ে ১০ টার দিকে নবীগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, ২০১৬ সালের ১৪ মার্চ সোমবার দিবাগত রাত অনুমান সাড়ে ১১টার সময় সদরাবাদ গ্রামের মৃত রমিজ উল্লার পুত্র মুক্তার উল্লা (৬৫) কে তার অবাধ্য কুলাঙ্গার পুত্র জীবন মিয়া (২৮) তার পিতাকে খুন করার উদ্দেশ্যে বাড়ীর পাশে পুকুরে ফেলে ধারালো অস্ত্র ছোরা দিয়ে বুকের মধ্যে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে নির্মম ভাবে হত্যা করে।

এর পর থেকে ঘাতক পুত্র জীবন প্রায় সাড়ে ৩ বছর পলাতক থাকার পর অবশেষে একই ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় গত রবিবার উল্লেখিত সময়ে স্থানীয় জনতার সহায়তায় নবীগঞ্জ থানার এস.আই কাওসার আহমেদ একদল পুলিশ নিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হন। এ ব্যাপারে এস.আই কাওসার আহমদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি সত্যতা স্বীকার করেন। গতকাল পুলিশের হাতে ধৃত চার্জশীট ভুক্ত পলাতক আসামী জীবনকে নবীগঞ্জ থানা পুলিশ হবিগঞ্জ আদালতে সোপর্দ করলে, বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।

উল্লেখ্য, আউশকান্দি ইউনিয়নের সদরাবাদ গ্রামের মৃত রমিজ উল্লার পুত্র মুক্তার উল্লা দীর্ঘদিন দুবাই প্রবাসে থাকতেন। বয়সের ভারে নতজানু মুক্তার উল্লা খুন হওয়ার বছর খানেক পূর্বে তিনি দেশে ফিরে আসছিলেন। তার ৩ মেয়ে ও ২ ছেলে, একটি মেয়েকে বিবাহ দেওয়ার জন্য ঘটনার পূর্বে পার্শ্ববর্তী বাড়ীর মৃত আহমদ উল্লার পুত্র রাফি আহমেদের নিকট বাড়ী রকম কিছু জায়গা বিক্রয়ের জন্য তাদের বাড়ীতে জমির দাম দর সাভ্যস্ত করছিলেন, এ খবর পেয়ে পিতার উপর চরম ভাবে ক্ষিপ্ত হয় তার অবাধ্য পুত্র ঘাতক জীবন। এক পর্যায়ে তার পিতাকে খুন করার উদ্দেশ্যে বাড়ীর পাশে রাস্তায় পূর্ব থেকে ওৎপেতে বসে থাকে সে। তার পিতা মুক্তার উল্লা বাড়ী ফেরার পথিমধ্যে পুকুর পাড়ে পিতার উপর ধারালো অস্ত্র দিয়ে ঝাপিয়ে পড়ে হামলা করে তার পিতাকে পুকুরে পানিতে ফেলে বুক সহ শরীরের বিভিন্ন স্থানে ছোরা দিয়ে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে নির্মম ভাবে হত্যা করে। এ সময় বীর দর্পে জনসম্মুখে হাতে অস্ত্র উঠিয়ে পালিয়ে যায় খুনী জীবন। এই ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে রাতেই লাশ উদ্ধার করে তবে উক্ত মামলার প্রধান আসামী জীবন পলাতক হয়ে গা ঢাকা দেয়।

এবং প্রতিবেশী নিরপরাধ রাফি আহমদকে আটক করে থানায় নিয়ে গেলে পরে রাফি ও তার ভাইকে এই হত্যা মামলায় আসামী করা হয়। ২ মাস হাজতবাসের পর জামিনে মুক্তি পান রাফি। দীর্ঘ দিন এই মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা চার্জশীট প্রেরণ করলে উক্ত মামলা থেকে রাফি ও তার ভাই ঘটনার সাথে সম্পৃক্ত না থাকায় চার্জশীট থেবে বাদ দেওয়া হয় এবং বিজ্ঞ আদালত তাদেরকে উক্ত মামলা থেকে অব্যাহতি দেন। গতকাল গোপন সংবাদের প্রেক্ষিতে পার্শ্ববর্তী মোহাম্মদপুর গ্রামের একটি নির্জন স্থান থেকে স্থানীয়দের সহায়তায় গ্রেফতার করতে সক্ষম হয় নবীগঞ্জ থানা পুলিশ। পিতা হত্যাকারী এই খুনি, ঘাতক জীবনের ফাঁসি দাবী করেছেন এলাকাবাসী। তার গ্রেফতারের খবরে এলাকায় স্বস্তী ফিরে এসেছে।

http://www.anandalokfoundation.com/