13yercelebration
ঢাকা
শিরোনাম

জিআই হিসেবে স্বীকৃতি প্রদানের পাশাপাশি পণ্যের গুণগত মানের দিকে নজর দিতে হবে -শিল্পমন্ত্রী

ইউএস স্টেট ডিপার্টমেন্টের বাংলাদেশ ২০২৩ হিউম্যান রাইটস রিপোর্ট

দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য -স্থানীয় সরকার মন্ত্রী

শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে তরুণদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করবে -স্বাস্থ্য মন্ত্রী

তাপদাহ না কমলে শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে তিন বিকল্প ভাবছে নীতি নির্ধারণী

সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় ও সমাপনী অনুষ্ঠিত 

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়   

আজকের সর্বশেষ সবখবর

পাইকগাছায় বৃষ্টিপাতে বিপর্যস্থ জনজীবন

admin
July 3, 2016 2:27 pm
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ পাইকগাছায় টানা দুই দিনের বৃষ্টিপাতে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। বিরুপ প্রভাব পড়েছে ঈদ বাজারে। মারাত্মক ভাবে ব্যহত হচ্ছে কেনাকাটা সহ ঈদের শেষ মূহুর্তের প্রস্তুতি।

বিপনী বিতান গুলোতে অর্ধেকের নিচে চলে এসেছে ক্রেতা উপস্থিতি। সবচেয়ে বেশী বিপাকে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা। উল্লেখ্য মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের শেষ প্রস্তুতি সম্পন্ন করতে সবাই যখন ব্যস্ত সময় পার করছেন ঠিক সেই সময় ঈদের প্রস্তুতি ব্যাহত করতে প্রভাব ফেলেছে বৈরী আবহাওয়া। গত শনি ও রোববার দু’দিনের বিরামহীন বৃষ্টিপাতে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। এ দুদিন তেমন কোন কাজ করতে পারেনি শ্রমজীবী মানুষেরা। বান্দিকাটী গ্রামের দিন মজুর ইউনুছ আলী গোলদার জানান, ঈদের আর মাত্র ২/১ দিন রয়েছে। ইচ্ছে করেছিলাম ২/১ দিন দিন মজুরের কাজ করে পরিবার-পরিজনের জন্য কেনাকাটা করবো। কিন্তু গত দুদিন কোন কাজ করতে পারেনি। যার ফলে ঈদের কেনাকাটা নিয়ে কিছুটা হলেও দূঃচিন্তায় রয়েছি।

শ্রমজীবী মানুষের পাশাপাশি কেনাকাটা সহ মারাত্মক ভাবে ব্যাহত হয়েছে ঈদের শেষ মূহুর্তের প্রস্তুতি। টানা বৃষ্টিপাতে বাড়ী থেকে অনেকেই বের হতে পারেননি। ফলে বিভিন্ন বিপনী বিতান গুলোতে বিরূপ প্রভাব পড়ে কেনাকাটায়। ভারি বৃষ্টিপাতের কারনে অন্যদিনের চেয়ে গত দুদিন ক্রেতা উপস্থিতি অনেকাংশে কম ছিল বলে ফজলু ক্লথ ষ্টোরের ফজলুর রহমান জানান। তবে রোববার দুপুরের পর থেকে ক্রেতা উপস্থিতি বাড়তে থাকে বলে প্রতিষ্ঠিত এ ব্যবসায়ী জানান।

http://www.anandalokfoundation.com/