13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নকল বিড়ি তৈরীর অপরাধে ২ ব্যক্তির বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা

admin
June 16, 2016 12:40 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে নকল বিড়ি তৈরীর অপরাধে আসলাম হোসেন ও আকিদুল ইসলাম নামের ২ ব্যক্তির বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিপুল পরিমান নকল ব্যান্ডরোল জব্দ ও বিড়ি তৈরীর উপকরণ ধ্বংস করা হয়।

আজ বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলার দেবরাজপুর গ্রামে এ অভিযান চালানো হয়। দন্ডিত আসলাম হোসেন দেবরাজপুর গ্রামের শাহজাহান আলী ছেলে ও আকিদুল ইসলাম একই গ্রামের নুরুন্নবীর ছেলে।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মানোয়ার হোসেন মোল্লা ও ঝিনাইদহ র‌্যাব-৬ এর একটি টিম দেবরাজপুর গ্রামে অভিযান চালায়।

সেসময় ৬০ কোটি বিড়ি তৈরীর উপকরণ ও ৫ লক্ষাধিক টাকার নকল ব্যান্ডরোলসহ আসলাম হোসেন ও আকিদুল ইসলাম নামের দুই জনকে আটক করা হয়।

সেসময় আদালত বসিয়ে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আসলাম হোসেনকে ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, এবং আকিদুল ইসলামকে ২ মাসের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেয়। পরে উদ্ধারকৃত নকল বিড়ির উপকরণ পুড়িয়ে ধ্বংস করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা জানান, ভেজাল ও নকল বিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। কালীগঞ্জ উপজেলা থেকে সকল প্রকার নকল ও ভেজাল পণ্য তৈরী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বন্ধ করে দেওয়া হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

http://www.anandalokfoundation.com/