13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ওয়ারী ইসকন মন্দিরে বিদ্যুৎপৃষ্ঠে একজনের মৃত্যু

admin
June 16, 2016 12:30 pm
Link Copied!

প্রানতোষ তালুকদারঃ রাজধানী ঢাকার ওয়ারী ইস্কন মন্দিরে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে বরিশাল জেলার উজিরপুর থানাধীন হারতা গ্রামের জগদীশ চন্দ্র রায় এর পুত্র শ্রী জয়দেব গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী মৃত্যুবরণ করেন।

রাজধানীস্থ ঢাকার ওয়ারী ইসকন মন্দিরে গত বৃহস্পতিবার (১৬/০৬/২০১৬) রাত্র ৪.৪০ মিনিটে মন্দিরে মঙ্গল আরতীর সময় ইসকন মন্দিরের পশ্চিম পার্শ্বে থুথু-কফ  ফেলার জন্য ‘শ্রী জয়দেব গৌরাঙ্গ দাস’ যায় এবং সেখানে গিয়ে বেসিং এর উপরে জি.আই. তার (লোহা জাতীয় তার; পানির মিটারের ইলেকট্রিক ছিদ্র তারের সাথে সংযুক্ত ছিল) এ হাত দিয়ে ধরে কফ-থুথু ফেলার চেষ্টা করতেই সাথে সাথে ‘শ্রী জয়দেব গৌরাঙ্গ দাস’ বিদ্যুৎপৃষ্ঠ হয়ে তারটিতে ঝুলে পড়ে মারাত্মকভাবে আহত হন। এবং মন্দিরের অন্যান্য লোকজন এগিয়ে এসে তাকে ধরাধরি করে ম্যাসাজ করতে করতে হাসপাতালে নেওয়ার জন্য সি.এন.জি বা গাড়ী খুঁজতে থাকে কিন্তু এত রাত্রে সিএনজি, রিক্সা বা গাড়ী কিছু না পেয়ে কিছুক্ষন অপেক্ষা করে পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় এবং ডাক্তারগণ প্রাথমিক চিকিৎসা করার পর ‘শ্রী জয়দেব গৌরাঙ্গ দাস’ মৃত্যুবরণ করেন।

‘শ্রী জয়দেব গৌরাঙ্গ দাস’ এর গ্রামের বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানাধীন হারতা গ্রামে। তিনি বেশ কয়েক বছর যাবৎ ওয়ারী ইস্কন মন্দিরের সাধারণ সেবায়েত ছিলেন। এবং তিনি সবাইর সাথে খুবই নম্র, ভদ্র আচরণ করতেন এবং মন্দিরের ভক্তদের সাথে মিলেমিশে চলতেন।

মৃত্যুবরণ করার কারণ ঃ ‘শ্রী জয়দেব গৌরাঙ্গ দাস’ ইস্কন মন্দিরে ১৬/০৬/২০১৬ ইং তারিখ রোজ বৃহস্পতিবার রাত্র ৪.৪০ মিনিটে মন্দিরে মঙ্গল আরতির সময় মন্দিরের পশ্চিম পার্শ্বে বেসিং এর উপরে জি.আই তারে  (লোহা জাতীয় তার) হাত দিয়ে কফ-থুথু ফেলার চেষ্টা করতেই মারাত্মকভাবে বিদ্যুৎ হয় এবং পরে মৃত্যুবরণ করেন।

জানা যায় জি.আই. তারটি মন্দিরের পিছনে রান্নাঘরের সাথে পানির মোটরের ইলেকট্রিক তারের সাথে লাগানো ছিল এবং তারটি ছিদ্র ছিল; সেই ছিদ্র দিয়ে জি.আই. তার এর সাথে এক হয়ে বিদ্যুৎ উৎপন্ন হয়ে পুরো জি.আই. তারটি বিদ্যুৎ এ পরিণত হয় এবং সেই তারে ‘শ্রী জয়দেব গৌরাঙ্গ দাস’ হাত দিলে মারাত্মক আহত হয় এবং পরে মৃত্যুবরণ করেন। বিষয়টি ওয়ারী থানা অফিসার ইনচার্জকে জানানো হয়। পুলিশ এসে দেখে গিয়েছেন।

http://www.anandalokfoundation.com/