13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

টাম্পাকোর মালিকসহ ছয়জনকে আত্মসমর্পণের নির্দেশ

admin
November 23, 2016 2:07 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ গাজীপুরের টঙ্গীর টাম্পাকো ফয়েলস লিমিটেডে অগ্নিকাণ্ডের ঘটনায় করা হত্যা মামলায় ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেনসহ ছয়জনের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। ওই ছয়জনকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। মামলায় মকবুলের স্ত্রী ও মেয়েকে জামিন দেওয়া হয়েছে।

আজ বুধবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আতাউল গনি।

এর আগে গত সোমবার টাম্পাকোর মালিক বিএনপির সাবেক সংসদ সদস্য মকবুল হোসেনসহ আটজন আত্মসমর্পণ করে আগাম জামিন চান। ওই দিন আগাম জামিনের ওপর আংশিক শুনানি হয়।

এ মামলার আট আসামি হলেন টাম্পাকোর চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানভীর আহমেদ, মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন, মেয়ে সৈয়দা আবিদা হোসেন, উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আলমগীর হোসেন, মহাব্যবস্থাপক শফিকুর রহমান, ব্যবস্থাপক (প্রশাসন) মনির হোসেন ও ব্যবস্থাপক আবু হানিফ।

গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকার টাম্পাকো কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৩৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার পর টঙ্গী থানায় হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে দুটি মামলা করা হয়।

http://www.anandalokfoundation.com/