13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খাদ্য অধিকার নেটওর্য়াক কমিটির কর্মশালা

admin
November 27, 2015 10:47 am
Link Copied!

আব্দুল আওয়াল, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ে খাদ্য অধিকার নিশ্চিত করণে নেটওর্য়াক কমিটি’র দিন ব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা ইউনিটের আওতায় ও ফুড সিকিউরিটি গভার্নেন্স প্রকল্পের সহায়তায় আরডিআরএস বাংলাদেশ এর প্রশিক্ষন কেন্দ্রে এ কর্মশালা অনুষ্ঠিত  হয়।

উপজেলা পর্যায়ের সকল ইউনিয়ন ফেডারেশনের সমস্যগন ও  চেয়ারম্যানরা অংশ নেন। দিন ব্যাপি কর্মশালার উদ্বোধন করেন আরডিআরএস বাংলাদেশ এর কর্মসূচী ব্যবস্থাপক (মাঠ সমন্বয়) জিয়উল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফুড সিকিউরিটি গভার্নেন্স প্রকল্প ব্যবস্থাপক মাহফুজ আলম,  ফুড সিকিউরিটি গভার্নেন্স প্রকল্পের  কৃষি কর্মকর্তা মাহফুজুর রহমান প্রমুখ। কর্মশালা চলাকালে উপজেলা নেটওর্য়াক কমিটির দায়িত্ব  কর্তব্য ও ভবিষৎ কর্মপরিকল্পনা নিয়ে পরামর্শ প্রদান করা হয়।

এছাড়াও খাদ্য নিরপত্তা অধিকার আদায়ে অ্যাডভোকেসি, স্থানীয় সেবা প্রতিষ্ঠান এবং তার প্রাপ্ত সেবা সমুহ , অধিকার ও সুশাসনে তথ্য অধিকার , সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচী সেবা প্রাপ্তির উপায়, খাদ্য অধিকার কি ও সুশাসন প্রতিষ্ঠায় ফেডারেশনের ভূমিকা, অ্যাডভোকেসির কর্মপরিকল্পনা তা নিয়ে আলোচনা করা হয়।

http://www.anandalokfoundation.com/