13yercelebration
ঢাকা

সেনাবাহিনীর সহযোগিতায় আশাশুনিতে ভাঙ্গন এলাকায় ভেড়ী বাঁধের সংস্কার কাজ শু

Rai Kishori
June 30, 2020 4:06 pm
Link Copied!

সচ্চিদানন্দদেসদয়,আশাশুনি,সাতক্ষীরা-বাংলাদেশের: সুপার সাইক্লোন আম্ফানে ভেঙ্গে যাওয়া আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের হাজরাখালী ভেড়ী বাঁধের সংস্কার কাজ সেনাবাহিনীর সহযোগিতায় শুরু হয়েছে। দীর্ঘ ১ মাস ৯ দিন পর সোমবার সকালে সংস্কারের কাজ শুরু করা হয়।

বাংলাদেশ সেনা বাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন যশোরের ৯ নং রেজিমেন্ট অধিনায়ক লেঃ কর্নেল ফারহান মনির ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের নেতৃত্বে সংস্কার কাজ চলছে।

হাজরাখালী খেয়াঘাট সংলগ্ন পাউবো’র ভেড়ীবাঁধ সংস্কারের জন্য শ্রীউলা ইউপি চেয়ারম্যান এলাকাবাসীকে সঙ্গে নিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিকে কাজ শুরু করেছেন। এলাকাবাসীকে দ্রুত অসহায়ত্ব থেকে উদ্ধার, ত্রুটিমুক্ত ও সুন্দর ভাবে নির্মান কাজ এগিয়ে নেওয়ার জন্য সেনা বাহিনীর সুদক্ষ পরিচালনা রয়েছে।

হাজার হাজার মানুষের অংশ গ্রহনে ১ম দিন স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ সংস্কারের সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসিম বরণ চক্রবর্তীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য, সুপার সাইক্লোন আম্ফানে হাজরাখালীর ভেড়ী বাঁধ ভেঙে বহু ঘরবাড়ি, প্রতিষ্ঠান, মৎস্য ঘের, ফসল প্লাবিত হয়ে যায়। মানুষ আশ্রয়হীন হয়ে পড়ে আশ্রয় কেন্দ্র ও ভেড়ী বাঁধে মানবেতর জীবন যাপন করছে।

http://www.anandalokfoundation.com/