13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনাভাইরাসে আক্রান্তকে প্রকাশ্য রাস্তায় গুলি করে মারলো কিমের উত্তর কোরিয়া

Ovi Pandey
February 14, 2020 8:43 am
Link Copied!

দি নিউজ ডেক্সঃ করোনাভাইরাসে আক্রান্ত ব্যাক্তি নিয়ম না মেনে বাসা থেকে বের হওয়ার অপরাধে তাকে প্রকাশ্য রাস্তায় গুলি করে সাজা দিল পাগল রাজা কিম উন জং এর দেশ উত্তর কোরিয়া।

মিডিয়ার খবর অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহে এক ব্যাক্তি কড়া নিয়মের লঙ্ঘন করেন। ওনাকে আইসোলেশন কামরায় থাকা উচিৎ ছিল, কিন্তু তিনি সার্বজনীন স্থলে গিয়ে সেই নিয়মের লঙ্ঘন করেন। বিগত ৩০ দিনে চীন থেকে ঘরে ফেরা সমস্ত উত্তর কোরিয়ার নাগরিকদের আইসোলেশন কক্ষে রাখা হচ্ছিল। আর এরই মধ্যে রেড ক্রস করোনাভাইরাস থেকে রক্ষা করার জন্য উত্তর কোরিয়ার উপর জারি করা নিষেধাজ্ঞা শীঘ্রই তুলে দেওয়ার আবেদন জানিয়েছে। একটি বয়ানে বলা হয়েছে যে, ‘সেখানে সুরক্ষাত্মক উপকরণ আর টেস্টিং কিটের প্রয়োজন খুব।

উত্তর কোরিয়া এখনো পর্যন্ত করোনা ভাইরাসে আক্রন্তদের সংখ্যা নিয়ে কোন আধিকারিক বয়ান দেয়নি। কিন্তু স্থানীয় মিডিয়া থেকে জানা যায় যে, যাঁদের মধ্যে এই ভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে তাঁদের ৩০ দিনের জন্য আইসোলেশন কক্ষে থাকতে হবে। সমস্ত সরকারি সংস্থান আর উত্তর কোরিয়ায় থাকা বিদেশীদের জন্য এই নিয়ম লাগু আছে।

গোটা বিশ্বের থেকে আলাদা থাকা উত্তর কোরিয়া চীন থেকে তাঁদের দেশে যাওয়া সমস্ত বিমানে নিষেধাজ্ঞা জারি করেছে। এছাড়াও সেখানে যাওয়া প্রতিটি বিদেশীদের এক সপ্তাহের জন্য আইসোলেশনে রাখা হচ্ছে। আন্তর্জাতিক পর্যটনে নিষেধাজ্ঞা জারি করার সাথে সাথে নিজেদের আন্তর্জাতিক সীমাও বন্ধ করে দিয়েছে তাঁরা।

http://www.anandalokfoundation.com/