13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে মেনন

Link Copied!

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, আমি নৌকা প্রতীক নিয়ে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করবো। তবে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিলেও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে কিছুটা হলেও চিন্তিত বলে জানিয়ে রাশেদ খান মেনন আরও বলেন, একসময় আমি বরিশাল-২ আসনের এমপি ছিলাম। পরে জোটের প্রয়োজনে প্রধানমন্ত্রী আমাকে ঢাকায় নিয়েছিলেন। এখন আবার আমাকে বরিশাল-২ আসনে পাঠিয়েছেন। তাই যারা এ আসনের নৌকার ভোটার তারা প্রধানমন্ত্রীকে ভালবেসে হলেও নৌকা মার্কায় ভোট দিবেন বলে আমি শতভাগ বিশ্বাস করছি।

রবিবার সকালে নগরীর কাউনিয়া এলাকায় নীলু-মনু ট্রাস্ট ও পাবলিক লাইব্রেরিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে মেনন আরও বলেন, প্রথমে বরিশাল-৩ আসনে আমাকে মনোনয়ন দেয়া হলেও জাতীয় পার্টির সাথে আসন বন্টনের কারনে আমাকে বরিশাল-২ আসনে মনোনীত করা হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে কাজ করবেন বলেও আমি শতভাগ বিশ্বাস করছি।

রাশেদ খান মেনন বলেছেন, শুরু থেকেই আমি বলে এসেছি, যুক্তরাষ্ট্রের লক্ষ্য আমাদের নির্বাচন নয়। তারা দেশের মধ্যে এবং ভূখন্ডের বাইরে বঙ্গোপসাগরে ঘাঁটি স্থাপন নিয়ে বহুদিন ধরে চাঁপাচাপি করছে। সেই লক্ষ্য পূরণ করতে না পেরে তারা রেজিম চেয়ে শাসন পরিবর্তনের লক্ষ্য নিয়ে এগুচ্ছে। সেই জায়গা থেকে এই নির্বাচনকে একটি শান্তিপূর্ণ পরিবেশে সফল করার দায়িত্ব আমাদের সকলের রয়েছে।

উল্লেখ, রাশেদ খান মেনন ১৯৭৯ ও ১৯৯১ সালে বরিশাল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে তিনি ঢাকা-৮ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার ওই আসনে মনোনয়ন দেওয়া হয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে। ফলে রাশেদ খান মেননের মনোনয়ন নিয়ে শুরু থেকেই অস্বস্তি ছিল। তবে শেষ পর্যন্ত ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে বরিশাল-২ আসনে তার মনোনয়ন চূড়ান্ত করা হয়।

ফলে বাদ পরেছেন ওই আসনের সাবেক ক্লিন ইমেজের সাংসদ ও দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস। শনিবার দিবাগত রাতে উজিরপুরের বামরাইল এলাকায় বসে অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসকে কাছে পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা কান্নায় ভেঙ্গে পরেন।

http://www.anandalokfoundation.com/