13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান এবং ভুমিদাতা ও গুণিজন সংবর্ধনা

admin
January 28, 2018 9:35 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি:  বীর মুক্তিযোদ্ধা লে.কর্নেল (অবঃ)সি.কে দাস বলেছেন, মানুষ হবার শিক্ষা হচ্ছে প্রাথমিক শিক্ষা। তাহা ভালো ভাবে অর্জন করতে হবে। তিনি আরও বলেন, বই পড়ার কোন বিকল্প নেই; ফেইসবুক ও অন্যান্য জিনিসের প্রতি আসক্ত না হওয়ার আহবান জানান। তিনি বলেন যে জাতি যত বেশি শিক্ষত সে জাতি তত বেশি উন্নত। শিক্ষিত মানুষ ছাড়া দেশ ও সমাজ সঠিক ভাবে পরিচালনা করা যায় না।

তিনি রবিবার সকালে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক পৌর এলাকার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও গুনীজন সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথা গুলো বলেন।

নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও প্যানেল মেয়র এটিএম সালাম এবং সহকারী কর আদায়কারী পৃথ্বিশ চক্রবর্তীর যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন বৃত্তি স্মারক অগ্রযাত্রার মোড়ক উন্মোচক সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া, মুখ্য আলোচক ছিলেন মদন মোহন কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) সুরঞ্জন দাশ, ডাঃ সফিকুর রহমান, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান, বিশিষ্ট সমাজ সেবক আশরাফ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ আশরাফ উদ্দিন, মুক্তিযোদ্ধা সাবেক ইউপি চেয়ারম্যান আঃ রউপ, কোরআন ও বিজ্ঞান বিশ্লেষক ও আর্ন্তজাতিক জিগ্রাফার মোঃ সাঈদ আব্দুল মতিন, ডাঃ সুকেশ দাশ, অধ্যাপক মুজিবুর রহমান, লন্ডন প্রবাসী নজির মিয়া, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এটিএম বশির আহমদ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ চৌধুরী, সাধারন সম্পাদক গোলাম রব্বানী, শিক্ষক আলী আমজদ মিলন। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বৃত্তি কমিটির আহ্বায়ক কাউন্সিলর মোঃ আলাউদ্দিন। সংবর্ধিত প্রবাসী কমিউনিটি নেতাদের মধ্যে বক্তব্য রাখেন নেহার মিয়া চৌধুরী, তুহিন আহমদ চৌধুরী, ফুল মিয়া। অন্যান্যের বক্তব্য রাখেন ভুমিদাতাদের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন সমাজসেবা কর্মকর্তা সরজিত কুমার পাল, কাউন্সিলর আব্দুস সালাম, সুন্দর আলী, জায়েদ চৌধুরী, প্রানেশ চন্দ্র দেব, জাকির হোসেন, কবির মিয়া, পারজানা আক্তার পারুল, রুকেয়া বেগম প্রমুখ। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মোঃ জালাল উদ্দিন, গীতাপাঠ করেন স্যানেটারী ইন্সপেক্টর সুকেশ চক্রবর্তী। পরে অতিথিতের ফুল দিয়ে বরন করে, বৃত্তি স্মরনিকা অগ্রযাত্রার মোড়ক উন্মোচন করা হয়।

পৌরসভা কর্তৃক ১০ প্রবাসী কমিউনিটি নেতা নেহার মিয়া চৌধুরী, তালেব উদ্দিন আহমেদ, ফুল মিয়া, তুহিন আহমদ চৌধুরী, এনায়েতুর রহমান খান, আতাউর রহমান চৌধুরী, হিফজুর রহমান চৌধুরী, গিয়াস উদ্দিন তালুকদার’কে সংবর্ধনা প্রদান করা হয়। পরে পৌর এলাকায় অবস্থিত সকল শিক্ষা প্রতিষ্টানের কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান এবং পৌর এলাকার ৯টি শিক্ষা প্রতিষ্টানের ৫২ জন ভুমিদাতাদের সম্মাননা পদক প্রদান করা হয়।

http://www.anandalokfoundation.com/