13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লঙ্কান অধিনায়কের মুখেও মুস্তাফিজ বন্দনা

admin
February 28, 2016 11:20 am
Link Copied!

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের অন্যতম সেরা পেসার মুস্তাফিজুর রহমানকে পাখির চোখ করেছিল ভারত।

মিরপুরের সবুজ উইকেট তাদের সবচেয়ে বড় আতঙ্ক ছিল দেশসেরা এই কাটার। ভারতীয় টেস্ট অধিনায়ক বিরাট কোহলি মুস্তাফিজকে সামলানো কঠিন বলে দাবী করেছিলেন।

এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। তাই এবার লঙ্কান অধিনায়কের মুখেও মুস্তাফিজ বন্দনা।

ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচের পরাজয় ঠেকাতে অবদান রাখতে পারেননি মুস্তাফিজ। বাঁহাতের দুর্দান্ত গতি আর জাদুকরি কাটারে খেলাটাকে ঝাঝালো করে তুললেও প্রথম ম্যাচে হাসতে পারেননি আইসিসির বর্ষসেরা একাদশে থাকা এই তারকা। তবে আরব আমিরাতের বিপক্ষে নিজের জাত চিনিয়েছেন মুস্তাফিজ।

শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৪ ওভারে ১৩ রানে ২ উইকেট নেন মুস্তাফিজ। ৪ ওভারে তার ডট বল ছিল ১৮টি। আর সবচেয়ে বড় কথা হলো ওই ম্যাচে দারুণ এক হ্যাটট্রিকের সুযোগ মিস করেছেন তিনি।

মাত্র ২০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা মুস্তাফিজ এ নিয়ে হ্যাটট্রিকের সুযোগে হারিয়েছেন ৫টি। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগেও ধ্রুবতারার জায়গা দখল করা মুস্তাফিজকে নিয়ে আলোচনা কম হচ্ছে না। এর আগে কোহিল মুস্তাফিজকে বিশ্বক্রিকেটের গুরুত্বপূর্ণ তারকা বলেছেন।

কোহলির সঙ্গে এই মন্তব্যে সুর মিলিয়েছেন লঙ্কান সেরা পেসার লাসিথ মালিঙ্গা। সেরা পারফরম্যান্সের জন্য মুস্তাফিজকে প্রশংসা করতে কার্পণ্য করেননি শ্রীলঙ্কান অধিনায়ক। সাংবাদ সম্মেলনে মুস্তাফিজের প্রশ্ন উঠতেই মালিঙ্গা বলেন, ‘বাংলাদেশ এবং আন্তর্জাতিক ক্রিকেটের জন্যও মুস্তাফিজ দারুণ এক সম্পদ। সে সত্যিই খুব ভালো খেলছে।’

http://www.anandalokfoundation.com/