13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গৌরনদীতে স্বাস্থ্য বিধি না মানায় ১১ জনকে জরিমানা

Brinda Chowdhury
April 3, 2021 6:57 pm
Link Copied!

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি: মহামারী করোনাভাইরাস দ্বিতীয় দফায় সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় বরিশালের গৌরনদীতে সচেতনতা মূলক প্রচারনা ও বিনা মূল্যে মাক্স বিতরণ করা হয়েছে। এ সময় স্বাস্থ্য বিধি না মানায় পথচারী ও দোকান্দারসহ ১১ জনকে ৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছে উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস।

বরিশাল জেলা প্র্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দারের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈর সার্বিক তত্ত¡াবধানে শনিবার সকালে উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস উপজেলার বাসস্ট্যান্ড এবং টরকী বন্দর করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জনসচেতনতা মূলক কার্যক্রম, বিনা মূল্যে মাক্স বিতরণ ও ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়। এ সময় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক পৃথক ১১ টি মামলায় মোট ৭হাজার ৫শ’ টাকা অর্থদন্ড আদায় করা হয়। এ সময় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে করণীয় সম্পর্কে জনগণকে সচেতন করা হয় এবং জনগণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

অপর দিকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) ধারা অনুযায়ী জাটকা ইলিশ বিক্রি করার কারণে টরকী বন্দরে এক মাছ বিক্রেতাকে ১ হাজার টাকা জরিমানা এবং মাছ জব্দ করে এতিমখানায় বিতরণ করা হয়।

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাস। এ সময় গৌরনদী মডেল থানার সাব ইন্সপেক্টর জনাব অহিদ সহ পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সহায়তা করে।

http://www.anandalokfoundation.com/