13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড ৫ শতাধিক ঘরবাড়ী

Brinda Chowdhury
April 1, 2021 12:11 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকেঃ হবিগঞ্জের নবীগঞ্জে উপজেলার ১৩ টি ইউনিয়ন ও পৌরসভার এলাকা জুড়ে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত মঙ্গলবার রাত ১০ পর থেকে দুই দফায় এবং বুধবার রা ৮ টার দিকে আরেক দফায় উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় বিভিন্ন গ্রামের প্রায় ৫ শতাধিক  কাঁচাপাকা ঘরবাড়ী । ক্ষতিগ্রস্থ ভিক্ষুক পরিবারসহ সবাই সরকারী সহযোগীতা কামনা করছেন।
কোথাও আধা-কাঁচা ঘরের টিন উড়ে যায় ও গাছ পালা উপড়ে পড়ে। বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।। গ্রাহক দুলন মিয়া জানান,কাল বৈশাখী ঝড় শুরু হওয়ায় মঙ্গলবার রাত ১০ টা থেকে বিদুৎ সংযোগ বন্ধ রয়েছে। বিদ্যুত না থাকায় তাদেরকে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। দীর্ঘ সময়  বিদুৎ সংযোগ বন্ধ থাকার পর পল্লীবিদুৎতের লোকজনের প্রচেষ্টায় সংযোগ দেওয়া হয়েছে।
কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতি প্রসঙ্গে নবীগঞ্জ পল্লী বিদুৎ অফিসের ডিজিএম আলীবর্দী খাঁন সুজন  জানান, মঙ্গলবার ও বুধবার রাতের ঝড়ে বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা কাজ করছেন।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন জানান, ঝড়ে উপজেলার অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্তদের সহায়তায় তালিকা তৈরী করে উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।
http://www.anandalokfoundation.com/