13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তান হাত থেকে (পিওকে)কে ছিনিয়ে আনতে প্রস্তুত বায়ুসেনা

Rai Kishori
May 19, 2020 7:12 am
Link Copied!

পাকিস্তান অধিকৃত কাশ্মীর(পিওকে)কে পাকিস্তান হাত থেকে ছিনিয়ে আনতে একশনের জন্য ভারতীয় এয়ারফোর্স(বায়ুসেনা) সর্বদা প্রস্তুত। দিল্লী থেকে সরকারের একটা নির্দেশ এলেই তীব্র কাজ শুরু করবে। জানিয়েছে ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদুরিয়া।

ভারতীয় বিমান বাহিনী প্রধান রাকেশ কুমার সিং ভদৌরিয়া বলেছেন,  পিওকে এর উপর একশনের জন্য এয়ারফোর্স সর্বদা প্রস্তুত। একইসাথে বায়ুসেনা এটাও স্পষ্ট বলেন যে, যদি ভারতে আতঙ্কবাদী হামলা হয় তাহলে সেটার চিন্তা পাকিস্তানকে করতে হবে।

উনি স্পষ্ট ভাষায় বলেন, পরিস্থিতি ডিমান্ড করলেই পিওকে এর উদ্যেশে এয়ারফোর্স কাজ তীব্র করবে। অর্থাৎ দিল্লী থেকে সরকারের একটা নির্দেশ এলেই চাপে পড়বে পাকিস্তান।

আইএমবি এর তরফ থেকে পিওকে এর জন্য ওয়েদার রিপোর্ট আপডেট করার মাধ্যমে কূটনৈতিক চাপ বৃদ্ধি করা হয়েছে। ভারত সরকার মিশন পিওকে এর জন্য কূটনৈতিক প্ল্যান লঞ্চ করেছে তা সরকারের মুড থেকেই স্পষ্ট।

এয়ারফোর্স এর প্রমুখের বার্তা থেকে স্পষ্ট যে, ফোর্স সম্পূর্ণ একশন মুডে রয়েছে। দিল্লী থেকে একটা ইশারা পাকিস্তান হাত থেকে পিওকে ছিনিয়ে আনতে পারবে।

উল্লেখ্য, নেহেরু সরকারের ভুলের কারণে ভারতের একটা বড় অংশ পিওকে পাকিস্তানের দখলে রয়েছে। তবে বেশকিছু দশক ধরে পিওকে এর উপর কবজা জমিয়ে রাখা পাকিস্তানের জন্য খারাপ খবর সামনে আসছে। ভারতের মোদী সরকার পিওকে নিয়ে লাগাতার কাজ করছে। ভারত সরকার ৭৩ বছর পর পাকিস্তানকে পিওকে গিলগিট বালতিস্তান খালি করতে নির্দেশ দিয়েছে।

http://www.anandalokfoundation.com/