13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দ্যা নিউজের ইফতার বিতরণ প্রতিদিন-এ ৯ম রোজায় পথে পড়ে থাকা মানুষের মাঝে

Link Copied!

দ্যা নিউজ ইফতার বিতরণ প্রতিদিন ।। পবিত্র রমজান মাসে মাস ব্যাপী রোজাদার ইমানদার মুসল্লিদের মধ্যে ও পথে ঘাটে পড়ে থাকা না খেতে পওয়া মানুষদের মাঝে দ্যা নিউজের ইফতার বিতরণ প্রতিদিন। তারা পুরো রমজান মাস ইফতার বিতরন করবে। তাদের এই কার্যক্রমের নাম দিয়েছে ইফতার বিতরণ প্রতিদিন । আনন্দলোক ফাউন্ডেশনের ইফতার বিতরণ

আজ ৩ মে ৯ রমজান রবিবার দ্যা নিউজ রিকশায় করে ঢাকার স্বামীবাগ থেকে মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত রাস্তার পাশে পড়ে থাকা মানুষদের ইফতার দিয়েছে। দ্যা নিউজের সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরী ও বার্তা সম্পাদক রাই কিশোরী দুজন রিকশায় করে এই কার্যক্রম চালিয়েছেন।

রাস্তার পাশে পড়ে থাকা না খেতে পাওয়া মানুষরা একটা খাবারের প্যাকেট হাতে পেয়ে মহা খুশিতে আত্মহারা হয়ে যেতে থাকে। এই দৃশ্য দেখে দ্যা নিউজের সম্পাদক প্রাকাশক প্রমিথিয়াস চৌধুরী বলে, আমরা যদি এভাবে সকলে নিজেদের সামর্থ্য অনুযায়ী প্রত্যেকে এগিয়ে আসতাম, প্রত্যেকে এভাবে অনাহারীদের কথা ভাবতাম তাহলে আমাদের দেশে অভুক্ত থেকে মানুষ এত কষ্ট পেত না। আজ যে লোক গুলো পাগল, খাবারের জন্য রাস্তায় রাস্তায় ঘুরছে তাদেরও হয়তো একসময় সংসার ছিল। হাসি খুশি জীবন ছিল। এক সময় পুরো পরিবারের মুখের অন্ন যুগিয়েছে তারা। আজ একটু খাবারের জন্য তারা রাস্তায়।

বার্তা সম্পাদক বলেন, আমার জানা মতে এই প্রথম কোন মিডিয়া মাস ব্যাপী খ্যাদ্য সামগ্রী বিতরণ করছে। আমরা চাই এভাবে যেন জাতি ধর্ম নির্বিশেষে অবহেলিত মানুষদের সেবা করে যেতে পারি। এই করোনা লগ্নে এক প্যাকেট খাবার পাওয়ার পর ওদের মুখে যখন তৃপ্তির হাসি দেখা যায় তখন সারাদিন পরিশ্রম করে খাবার তৈরি করার কষ্ট চলে যায়। মনে হয় আরও দেই। কিন্তু মাস ব্যাপী কার্যক্রম বলে প্রতিদিন ৫০-৫৫ জনের বেশি লোকদের দেয়া সম্ভব হয় না।

http://www.anandalokfoundation.com/