13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী দুর্গাপূজাকে সার্বজনীন বললেও পূজোর দিনেই নির্বাচন, বর্জনের ঘোষণা সংখ্যালঘুর

admin
October 4, 2019 11:01 am
Link Copied!

রাই কিশোরীঃ দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। দুর্গাপূজা উপলক্ষ্যে বাণীতে এসব বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরো বলেন,  ‘ধর্ম যার যার, উৎসব সবার’- এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে উৎসব পালন করব। আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদের সকলের। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি।

বিশদ জানতেঃ দুর্গা পূজা উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী

তবুও রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের দিনে শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমী হওয়ায় নির্বাচন পিছিয়ে দেননি নির্বাচন কমিশন।

নির্বাচন পিছিয়ে দেওয়ার অনেক অনুরোধ,বহু স্মারকলিপি প্রদান সত্ত্বেও নির্বাচন কমিশন রংপুর-৩ আসনে আগামী ৫ অক্টোবর, ২০১৯ উপনির্বাচনের দিন শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমী হওয়া নির্বাচন পিছিয়ে দেননি। জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমী দিনে নির্বাচন পিছিয়ে দেওয়ার অনুরোধ স্বত্বেও নির্বাচন পিছিয়ে দেননি নির্বাচন কমিশন। সেহেতু ধর্মপ্রাণ জনগনের ধর্মীয় অনুভূতি রক্ষার্থে স্থানীয় ভাবে ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটারগন নির্বাচন বর্জন করবে।

কারো কথায় বিভ্রান্ত না হয়ে ঐ দিন নির্বাচন বর্জন করার জন্য সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটারদের প্রতি আহবান জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটি।

গত ২ অক্টোবর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রানা দাশগুপ্ত স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

http://www.anandalokfoundation.com/