13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এই অবস্থায় ‘হিন্দু-মুসলিম রাজনীতি’ করবেন না -নিজামুদ্দিন প্রসঙ্গে নুসরত

Rai Kishori
April 3, 2020 7:41 am
Link Copied!

অর্ক গাঙ্গুলী, ভারত প্রতিনিধিঃ করোনা আতঙ্কের জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণায় গোটা দেশে চলছে লকডাউন । আর এরই মধ্যে দিল্লির নিজামুদ্দিনে তাবলিক জামাত মারকাজ নতুন করে চিন্তা বাড়িয়েছে। কারণ সেই ধর্মীয় সভায় উপস্থিত ছিলেন দেশ বিদেশের নানা মানুষ। অনেকের ধারণা সেই সভা না হলে হয়তো করোনা নির্মূল করা যেত। নতুন করে আবার করোনা ছড়ানো হয়েছে ঐ সভার মাধ্যমে। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী তথা লোকসভা সাংসদ নুসরত জাহান।

নুসরত এক জাতীয় সংবাদমাধ্যমের কাছে বলেছেন, দেশে নানা ধর্মের মানুষের বাস। এই মুহূর্তে কেউ কোনও অনুষ্ঠানে অংশ নিচ্ছে না। মারকাজের ঘটনা আমাদের অনেকটা পিছিয়ে দিয়েছে।

নুসরত আরও বলেছেন, আমাদের দেশ একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমি হাত জোড় করে মানুষের কাছে অনুরোধ করছি এখন রাজনীতি, ধর্ম ও জাত নিয়ে কোনও কথা না বলতে। গুজব না ছড়িয়ে এখন বাড়িতে থাকাই ভালো। কোয়ারেন্টিনে থাকুন। ধর্ম পরে আসবে।

শুধু তাই নয়, তৃণমূল এই সাংসদ বলেন, এই পরিস্থিতিতে ‘হিন্দু-মুসলিম রাজনীতি’ না করে যে সরকারি নির্দেশ মেনে চলা উচিত। নুসরতের মতে, এখন এই সমস্যাটাকে গুরুত্ব দিন। কারণ রোগ কিন্তু ধর্মকে আক্রমণ করে না। আমাদের জন্য এই সময়টা খুব স্পর্শকাতর আর যে কোনও ধর্মেরই আপনি হন, আপনার এই ভয়ঙ্কর ভাইরাসকে বোঝা উচিত।

১ মার্চ থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির নিজামুদ্দিনের এই ধর্মীয় অনুষ্ঠানে বহু মানুষ উপস্থিত ছিলেন। ১০০রও বেশি মানুষ এসেছিলেন চিন, ইয়েমেন, বাংলাদেশ, শ্রীলঙ্কা ইন্দোনেশিয়া, সৌদি আরব, আফগানিস্তান ও ইংল্যান্ড থেকে। এই অনুষ্ঠানে উপস্থিতদের মধ্যে ৩০০ জন ইতিমধ্যেই করোনায় আক্রান্ত বলে জানা যাচ্ছে। এই অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। প্রসঙ্গত, ১৪ এপ্রিল পর্যন্ত ভারতে লকডাউন চলবে। কিন্তু এদিকে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। করোনা ভাইরাসের ছোবল পড়েছে বিশ্বের ২০৩টি দেশে। ভারতেও আক্রান্তের সংখ্যা ২০০০ ছাড়িয়েছে।

http://www.anandalokfoundation.com/