13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হযরত শাহ সূফি বাহাউদ্দিন (রহ.) দরবার শরীফের অকার্যকর কমিটির বিরুদ্ধে সম্পত্তি জবর দখল ও অর্থ আত্মসাতের অভিযোগ

Link Copied!

লক্ষ্মীপুরের দালাল বাজারের হযরত শাহ সুফি বাহাউদ্দিন রহমতউল্লাহ দরবার শরীফের ওয়াকপকৃত সম্পত্তি জবর দখল, সৌন্দর্যবর্ধন ভাঙচুর করাসহ অকার্যকর কমিটি কর্তৃক অর্থ আত্মসাৎ ও দরবার শরীফের জমি দখলের প্রতিবাদে মুসল্লি, ভক্ত আশেকানদের উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
আলী হায়দার চৌধুরীর সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন মোঃ হাসান, মোহাম্মদ শহীদুল্লাহ, আব্দুল জব্বার, নুর আলম, মোঃ শাহাব উদ্দিন, আবুল কাশেম, হুমায়ুন কোভিদ মোঃ কোভিদ হোসেন আজাদ মেম্বার মোঃ বেলায়েত, মনির হোসেন, হাজী মমিন, তসলিম উদ্দিন, আবু যায়েদ ও শাহজাহানসহ প্রায় শতাধিক ভক্ত আশেকান। প্রতিবাদ সভায় বক্তারা বলেন -জনৈক মিলনের কিশোর গ্যাং দিয়ে সম্পন্ন অবৈধভাবে দরবার শরীফের সৌন্দর্যহানী, টয়লেট ও খানকা শরীফ ভাঙচুর ইত্যাদি ক্ষতিসাধন করে। এতে দরবার শরীফের ভক্তদের মাঝে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। অকার্যকর কমিটি সাজিয়ে দরবার শরীফের সাড়ে ৮ একর সম্পত্তি দখলে নেয়ার পাঁয়তারা করছে অবসরপ্রাপ্ত এক যুগ্ম সচিব।
তার নামে স্থানীয় ভাবে মিলন ও সামুসহ  পঁনেরো বিশজনের একটি বাহিনী। দরবার শরীফের উন্নয়ন না করে তারা অর্থ আত্মসাৎ করে আসছে। এতে করে দরবার শরীফের বক্তর প্রতিবাদ করতে গেলে মিলন হোসেনের লেলিয়ে দেয়া কিশোর গ্যাংয়ের লাঞ্ছনার শিকার হন হযরত শাহ সুফি বাহাউদ্দিন রহমতউল্লাহ এর পুত্রা হযরত মাওলানা মোঃ হাসান। তারা আলী হায়দার চৌধুরী ওরফে প্রিয়াকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বাজারে ধাওয়া করে। বর্তমানে আলী হায়দার চৌধুরী ওরফে প্রিয়া প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বলে এ প্রতিবেদককে জানায়।
এ বিষয়ে মিলন বলেন- যে দরবার শরীফের সঠিক রক্ষণাবেক্ষণ করতে পারবে তাকেই মতোয়াল্লী দিয়ে সুন্দর একটি কমিটি দেওয়া হোক। দরবার শরীফের খানকা ও সৌন্দর্যবর্ধন ভাঙচুরের বিষয় মিলন বলেন উত্তেজিত কিছু কিশোর বয়সী ছেলে তা ভেঙেছে। কেন ভেঙেছে আমি নিজেও জানিনা।
পুকুর ও জমি দখলের বিষয়ে প্রশ্ন করলে মিলন কোনো মন্তব্য না করেই মুঠোফোনের লাইন কেটে দেন।
http://www.anandalokfoundation.com/