13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কর্ণাটকে উন্মোচন হলো স্বামী বিবেকানন্দের সবথেকে উঁচু মূর্তি

Ovi Pandey
February 3, 2020 10:25 pm
Link Copied!

অভিজিৎ পান্ডে, দি নিউজ ডেক্সঃ উন্মোচন হলো স্বামী বিবেকানন্দের সবথেকে উঁচু মূর্তি  এক দৃষ্টিতেই নজর কাড়বে সবার। ভারতকে বিশ্বগুরু করার স্বপ্ন দেখানো স্বামী বিবেকানন্দের প্রতি শ্রদ্ধা জানাতে এই মূর্তি বানানো হয়েছে।

কর্ণাটকের উদপি জেলায় স্বামী বিবেকানন্দের সবথেকে উঁচু মূর্তির উন্মোচন করা হয়েছে। স্বামী বিবেকানন্দের মূর্তিটি ৩৫ ফুট উঁচু যা এখনও অবধি স্বামী বিবেকানন্দের সবথেকে উঁচু মূর্তি। কন্যাকুমারিতে স্বামী বিবেকানন্দের যে আকর্ষণীয় মূর্তি রয়েছে তার থেকেও এই মূর্তিটি উঁচু বলে জানা যাচ্ছে।

ভারতকে বিশ্বগুরু করার স্বপ্ন দেখিয়েছিলেন স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda), তার প্রতি হিন্দুদের শ্রদ্ধা ও ভক্তি দিন দিন বেড়েই চলেছে। যত সময় যাচ্ছে স্বামী বিবেকানন্দকে দেশের যুব সমাজ নতুন করে চিনতে আরম্ভ করছে। বিশ্ব যখন সনাতন ধর্মের মহিমা ভুলে যাচ্ছিল তখন স্বামী বিবেকানন্দ আমেরিকার শিকাগো শহরের বিশ্ব ধর্ম সম্মেলনে সকলকে হিন্দু সংস্কৃতির শক্তি দেখিয়েছিলেন। স্বামী বিবেকানন্দ পুরো বিশ্বকে বুঝিয়ে দিয়েছিলেন সকল ধর্মের জননী হলো সনাতন হিন্দু ধর্ম। নেতাজি সুভাষচন্দ্র বসু নিজের আদর্শ হিসেবে স্বামী বিবেকানন্দকে বসিয়ে ছিলেন। আর এখন বর্তমান সময়েও দেশের যুবকরা আরো একবার স্বামী বিবেকানন্দের প্রতি যেভাবে নিজেদের আগ্রহ বৃদ্ধি করছে তাতে দেশের একটা বড়ো পরিবর্তন আসার আভাস পাওয়া যাচ্ছে যা আগামীতে মহীরূপে প্রকাশ পেতে যাচ্ছে।

http://www.anandalokfoundation.com/