13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মিথ্যা অভিনয়ের ফাঁদে, স্বপ্ন ভাঙার গল্প

admin
November 9, 2019 11:43 am
Link Copied!

আমি ধীরাজ। আমি বরাবরই শান্তস্বভাবের ।  সবে মাত্র ডিপ্লোমা শেষ করে ইউনিভারসিটিতে ভর্তি হয়েছি আমার মা ছিল আমার বেষ্ট ফ্রেন্ড সব কথা শেয়ার করতাম মায়ের সাথে। একদিন মা এসে বলে আমার একটা মেয়েটাকে অনেক ভাল লেগেছে ওকে তোর জন্য আনলে কেমন হয়? কথাটা শুনে আমি হতবাক মা বলে চলেছে ওর সাথে এই ব্যাপারে কথা বল আমি ওকেই তোর বউ বানাবো।
আমি মায়ের কথামতো মায়ের কথাগুলো তাকে বলে পাঠালাম এক মেয়ের সহযোগীতায়। মেয়েটি তখন কিছু না বললেও গোপনে আমার ফোন নম্বর নিয়ে যায় আর মেসেজে প্রথম নিজের পরিচয় দেয়। আর বলে সে আমাকে অনেক পছন্দ করে আমার বউ হবে ভেবে তার দুচোখে অনেক স্বপ্ন গড়ছে। আমারো অনেক ভাল লেগেছে শুনে যাক মায়ের ইচ্ছা পুরন হবে তাহলে।
কয়েকমাস ভালোই কাটছিল আমার অনেক খোজ নিতো আমার মায়ের সাথে মাঝে মাঝে কথা বলতো, আমার মাকে মা বলে ডাকতো আমার দিদিকে দিদি বলে ডাকতো। একবার আমি অসুস্থ হয়ে ঢাকা থেকে আসি সে জানতে পেরে হাউমাউ করে কেদেছিল ফোনটা তখন মা রিসিভ করেছিল। মা অনেক খুশি হয়েছিল যে মেয়েটা আমার ছেলেকে কতো ভালবাসে ভেবে। সে আমাদের বাড়ি দুইবার এসেছিল আমার দিদি নিজের হাতে তাকে খাইয়ে দিয়েছিল। একপলক দেখার জন্য পাগল হয়ে যেত।ওর দিদি, দুলাভাই, মাসি, বোন, বন্ধু-বান্ধব সবার সাথে আমাকে পরিচয় করিয়ে দিয়েছিল।
কয়েকদিন পর আমি ঢাকা চলে যাই একদিন তার এক বোন আমাকে ফোন করে জানায় দাদা অনেকদিন ধরে একটা কথা বলব কিন্তু বলা হয়নি। আমি বলতে বলায় সে কাঁদোকাঁদো ভাবে বলে দিদি যে বাড়িতে থেকে লেখাপড়া করে সেই বাড়ির এক লোক সুযোগ পেলেই দিদির স্পর্শ কাতর স্থানে হাত দেয় আমার গায়েও একদিন হাত দিয়েছিল আপনি ওকে বিয়ে করে নিয়ে যান। ও ওর ফ্যামিলিকে জানিয়েছে কিন্তু একজন বলেছে নিজেদের ভেতর ঝামেলা করা ঠিক হবেনা তুই একটু সহ্য কর। এস.এস.সি পাস করার পর তোকে ওই বাড়িতে রাখবোনা। দিদি শুধুই কাদে কাউকে কিছু বলতে সাহস পায়না ও অনেক ভীতু কিন্তু ও আপনাকে প্রচন্ড ভালবাসে আপনি কখনো ওকে ভুল বুঝে ছেড়ে দিয়েন না। আমি ওকে সান্ত্বনা দিলাম আর কথা দিলাম এই কথা আমি জানি এটা ওকে জানাবোনা, জানলে ও নিজেকে নোংরা ভাববে কষ্ট পাবে।
আমি তোমাকে কথা দিচ্ছি এই কথা আমি ফযামিলির কাউকে জানাবোনা এবং ওকে কখনো বুঝতেই দেবনা যে আমি এসব জানি। আমি তারপর থেকে একটা রাতও ঘুমাতে পারিনি মনে হচ্ছে এই বুঝি ওর বাবার বয়সী লোকটা ওকে অত্যাচার করছে। আমি বাড়িতে জানাই আমি ওকে তাড়াতাড়ি বিয়ে করতে চাই সবাই রাজি হয়ে যায়। মেয়েটি ওর মাকে জানায় যে আমাকে বিয়ে করতে চায়, মেয়েটির মা আমাকে আগে থেকেই ভাল জানতো আমাকে বাবা বলে ডাকতো। সে শুনে বলেছে ছেলেটা তো অনেক ভাল তুই লেখাপড়া কর আর ছেলেটাও একটা চাকরী পাক তোদের বিয়ে দিয়ে দিবো। ছেলেটাকে আমার আগে থেকেই ভাল লাগে।
কিছুদিন পর থেকেই মেয়েটির ভেতর পরিবর্তন দেখা যায় লেখাপড়ার অজুহাত দিয়ে আমাকে এড়িয়ে এড়িয়ে যায় আমি কখনো কিছু বলিনি হতেও পারে সে ব্যাস্ত। আস্তে আস্তে যোগাযোগ কমে যায় ১৫ দিন পর একদিন ফোন দেয় কি ২৫ দিন পর একদিন ফোন দেয়। এভাবে ২ মাস যোগাযোগ ছিলনা। আমি তার সাথে কোনদিন রাগ,ঝগড়া, অভিমান, সন্দেহ, কথা কাটাকাটি, কিংবা কোন ব্যাপারে জোর জবরদস্তি কিংবা কোথাও যেতে বাধা দেইনি। সে ছিল সম্পূর্ণ স্বাধীন।
একদিন হঠাত শুনতে পাই সে নাকি আমার সাথে রিলেশন রাখতে চায়না। অনেক রিকুয়েস্ট এর পর ফোন রিসিভ করলো। সে একটা কথাই বার বার বলতে থাকলো আমি আপনার সাথে যোগাযোগ রাখতে চাইনা আর ফোন দিবেন না। আমি হেসে উড়িয়ে দিলাম আমাকে ছেড়ে থাকতে পারবে। সে বলল ইস কেন পারবোনা। সেটাই শেষ কথা।
এর ১ মাস পর জানতে পারলাম সে ৮ মাস ধরে সোহেল নামে এক ছেলের সাথে প্রেম করে স্কুলে। ছেলেটা স্কুল মেরামতের কাজ করতো ( লেবার) তখন থেকে প্রেম ,ঘুরতে যেত লুকিয়ে দেখা করতো নিয়মিত আর ওকে সাপোর্ট দিতো ওর বান্ধবী । খোজ নিয়ে দেখলাম ছেলেটা নেশাখোর আর অনেক নোংরা আর বাজে দেখতে আফ্রিকান নিগ্রোদের মত গায়ের রঙ গায়ে বিশ্রী দূরগন্ধ।
৩ মাস পর যখন সোহেল নামে  ওই ছেলের সাথে সম্পর্কের কথা জানাজানি হয়ে যায় তখন সে ওই ছেলেকে বলে আমার সাথে যোগাযোগ করবেন না । আর পিছু নিতেও বারন করে। কিন্তু ছেলেটা নাছোড়বান্দা হয়ে পিছু নেয় তখন মেয়েটি তার ফ্যামিলিকে জানায় সে ছেলে এখনো তাকে ফলো করে। তার ফ্যামিলি কৌশলে পুলিশ দিয়ে হাতেনাতে কলেজ চত্ত্বর থেকে তাকে গ্রেফতার করে নিয়ে যায় ইভটিজিং এর কেস দিয়ে চালান করে দেয় ৩ মাস জেল হয় তার।
দুবছর পর হঠাত দেখা হয় । আমিই আগে থেকে কথা বলি, সোহেল কি এতোই ভাল ছিল যে তার সাথে রিলেশন করতে হবে। তার ফোনে আপনারদের অনেক ছবি আছে ফেসে যাবেন যে কোন দিন। সে চুপ করে থাকে। আমি তখন জিজ্ঞেস করি ঠিক কি কারনে রিলেশন ভেংগেছিল জানার ইচ্ছে খুব।
আমি তাকে বললাম অপশন বলছি উত্তর দিবেন। ১ আমি কি অন্য কোন মেয়ের সাথে গোপনে প্রেম করেছি / কখনো খারাপ আচরন করেছি / আমি নেশাখোর নাকি আমার ভালবাসায় কোন খামতি ছিল / একটাই উত্তর দিল আপনার কোন খারাপ কিছু ছিলনা ।
সে বলতে লাগল আমি এখনো আপনার কোন দোষ পাইনি। আমি এমনিতেই রিলেশন রাখিনি, রিলেশন ভেংগেছে আমার ইচ্ছায়। কথাটা শুনে আমি হেসেছি আর বলেছি ভগবান আমাকে সত্যিই অনেক ভালবাসে তাই আমার লাইফ থেকে আপনাকে দূরে সরিয়ে রেখেছিল, এই বলে একটা হাসি দিয়ে আমি চলে এসেছি।
http://www.anandalokfoundation.com/