13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সহায়ক সরকারের ব্যবস্থা করেই আমরা নির্বাচনে যেতে চাই

admin
September 4, 2017 4:20 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ‘আলাপ-আলোচনার ভিত্তিতে সহায়ক সরকারের ব্যবস্থা করেই আমরা নির্বাচনে যেতে চাই। আগামী নির্বাচন যাতে সব দলের অংশগ্রহণে হয়, আমরা সেটাও চাই।’ বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ফখরুল ইসলাম বলেন, সহায়ক সরকার বলতে আমরা যেটা বলছি তা হলো সম্পূর্ণ দলনিরপেক্ষ সরকার থাকবে। নির্বাচনকালীন এ সরকার কাজ করবে।

তিনি বললেন, সহায়ক সরকার নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ব্যাখ্যা সঠিক নয়।

ফখরুল বলেন, ‘সহায়ক সরকার নিয়ে আওয়ামী লীগের যে চিন্তা তার সঙ্গে বিএনপির চিন্তার মিল নেই। বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে সরকারি দলের ওপর অন্যান্য রাজনৈতিক দলের বিশ্বাস এবং আস্থা থাকে না। তাই ১৯৯৬ সালের নির্বাচনের সময় একটি সহায়ক সরকারের কথা আওয়ামী লীগ বলেছিল, যার অধীনে তিনটি নির্বাচনও হয়েছে। জনগণ তা গ্রহণও করেছে।’

তিনি বলেন, ‘কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য এবং একদলীয় শাসন করার জন্য ক্ষমতায় আসার পরে তা পুরোপুরি পরিবর্তন করে ফেলেছে। ২০১৪ সালের নির্বাচন তারা সেভাবে করেছে। এদেশের মানুষ সে নির্বাচন অংশগ্রহণ করেনি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪ জন সংসদ সদস্যকে নির্বাচিত ঘোষণা করেছে। এজন্য এ সরকারের বৈধতাও নেই।’

বিএনপি মহাসচিব বলেন,

কাদের সিদ্দিকী গুরুতর অসুস্থ জানিয়ে তার আশু রোগমুক্তি কামনা করেন বিএনপির মহাসচিব।

http://www.anandalokfoundation.com/