13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অনির্বাচিত ব্যক্তিদের নেতৃত্বে কোন সরকার মেনে নিব না -ববি হাজ্জাজ

নিউজ ডেস্ক
January 8, 2022 4:57 pm
Link Copied!

প্রশাসনকে সম্পূর্ণ দলীয়করণ করে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের সব পথ রুদ্ধ করে ফেলেছে সরকার৷ তবে এই সংকট নিরসনে ১/১১ ফর্মুলায় অনির্বাচিত ব্যক্তিদের নেতৃত্বে কোন সরকার আমরা মেনে নিব না৷ পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে সংবিধানের আলোকেই রাজনীতিতে আস্থার পরিবেশ ফিরিয়ে আনতে হবে।” বলেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

আজ ৮ই জানুয়ারি, ২০২২ইং রোজঃ শনিবার নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে দলীয় অবস্থান পরিষ্কার করে গণমাধ্যমের এক বিবৃতিতে এমন বক্তব্য দেন তিনি।

তিনি বলেন, দেশের রাজনীতিতে বর্তমানে একদলীয় শাসনের কুপ্রভাবে যে আস্থার সংকট সৃষ্টি হয়ে সেটা নিরসনে প্রয়োজন পারষ্পরিক সংলাপের ভিত্তিতে একটি স্থায়ী আইনি কাঠামো তৈরি করা যার মাধ্যমে জনগণের ভোটাধিকার এবং মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত হবে।

এনডিএম চেয়ারম্যান বলেন, মহামান্য রাষ্ট্রপতির সংলাপে আমন্ত্রণ পেলে আমরা নির্বাচনকালীন সরকার,  নির্বাচনী আইন সংষ্কার এবং নির্বাচন কমিশনের ক্ষমতায়নের ব্যাপারে সুষ্পষ্ট প্রস্তাবনা তুলে ধরব।

গণতন্ত্রকে সুসংহত করতে দ্বিকক্ষ বিশিষ্ট আইনসভা চালু করা, রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর ক্ষমতায় ভারসাম্য আনা, সংবিধানের ৭০ নং অনুচ্ছেদ বাতিল করা এবং বিচারবিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্বাহী বিভাগের সম্পূর্ণ প্রভাবমুক্ত রাখা এখন সময়ের দাবী৷ ধারাবাহিকভাবে আওয়ামী লীগ সরকার দেশের নির্বাচনী সংষ্কৃতিকে ধ্বংস করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে৷

http://www.anandalokfoundation.com/