13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নেই বঙ্গবন্ধুর ছবি, ১ বছর পরিদর্শণ করেননি শিক্ষা অফিস

admin
December 21, 2019 4:55 pm
Link Copied!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে উত্তর জাহানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নেই বঙ্গবন্ধুর ছবি, ১ বছর পরিদর্শণ করেননি শিক্ষা অফিসের কোন কর্মকর্তা। ঘটনা সরেজমিন দেখে বিস্মিত হয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান। উপজেলা সমন্বয় মিটিংয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ করেছে উপজেলা শিক্ষা অফিস। স্মারক নং-৭৯৯(৫), তারিখ-১৯/২০/১৯ ইং।
ধামইরহাট উপজেলা পরিষদ, চলতি মাসের ১৮ তারিখে সরকারি বিভিন্ন কার্যক্রম পরিদর্শণ শেষে উত্তর জাহানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান ভাইস চেয়ারম্যান সোহেল রানা,সেখানে প্রধান শিক্ষকের কক্ষে বঙ্গবন্ধুর ছবি টানানো না থাকায় তিনি প্রধান শিক্ষক আব্দুর রউফ মন্ডলকে ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি। এ সময় বিদ্যালয়ে কর্মরত অফিস সহায়ক জানান, গত ৬ মাস ধরে ছবি প্রধান শিক্ষকের ঘরে নেই।

এ সময় পরিদর্শণ বইয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান পরিদর্শণ প্রতিবেদন লিপিবদ্ধকালে দেখেন যে, ২০১৮ সালের অক্টোবর মাসের পর থেকে অদ্যাবধি পরিদর্শন করা হয়নি। এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রউফ মন্ডল বলেন, “ ছবিটি অল্পদিন আগেই নষ্ট হয়েছে, তাই নতুন ছবি টানানো হয়নি, পরে টানানো হবে।” তবে সংশ্লিষ্ঠ ক্লাষ্টার সহকারী শিক্ষা অফিসার রিতা রাণী মহন্ত বলেন, “আমি চলতি বছরের এপ্রিলে যোগদান করেছি এবং অভিযুক্ত উত্তর জাহানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ বার গিয়েছি, তবে পরিদর্শণ বহিতে স্বাক্ষর করেছি কিনা তা মনে হচ্ছে না।”
উপজেলা শিক্ষা অফিসার গোলাম মোস্তফা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্ত প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে, আর আমাদের সহকারী শিক্ষা অফিসারগণের কর্মকান্ড শুনে আমিও বিস্মিত। উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আজাহার আলী বলেন, সরকারী বেতন খেয়ে বঙ্গবন্ধুর ছবি প্রধান শিক্ষকের ঘরে টানানো থাকবেনা এটা বরদাস্ত করা যাবে না, তদন্ত করে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এলাকাবাসীদের অভিযোগ, নিয়মিত স্কুলও করেন না প্রধান শিক্ষক আব্দুর রউফ মন্ডল। স্থানীয় এই ঘটনায় প্রধান শিক্ষকের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন।

http://www.anandalokfoundation.com/