13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রংপুর তারাগঞ্জে ইউপি চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র জমা

অনলাইন ডেস্ক
November 4, 2021 11:01 am
Link Copied!

রংপুর প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রংপুরের তারাগঞ্জ উপজেলার একটি ইউনিয়নের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন স্বামী ও স্ত্রী। ঘটনাটি ঘটেছে উপজেলার ইকরচালী ইউনিয়নে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সারাদেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদের ন্যায় তারাগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। সেই লক্ষ্যে এ উপজেলায় তফসিল ঘোষণা করা হয়। এরপর উপজেলা নির্বাচন অফিস থেকে আগ্রহী প্রাথীরা মনোনয়নপত্র সংগ্রহ করে তা পূরন করে স্ব স্ব ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। তারাগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন প্রায় ৩১ জন। এর মধ্যে উপজেলার ৩নং ইকরচালী ইউনিয়নে ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দেন ৭ জন প্রার্থী। যাদের মধ্যে রয়েছেন ইকরচালী প্রামাণিকপাড়া গ্রামের ছকি প্রামাণিকের পুত্র স্বতন্ত্র প্রার্থী মোঃ মোবারক হোসেন প্রামাণিক, ইকরচালী বানিয়াপাড়া গ্রামের ওসমান আলীর পুত্র ইসলামী আন্দোলন বাংলাদেশের দলীয় প্রার্থী বাছিয়ার রহমান, কাচনা গ্রামের ইদ্রিস উদ্দিনের সহ-ধর্মীনি স্বতন্ত্র প্রার্থী মোছাঃ আয়শা খাতুন, কাচনা গ্রামের নেজাম উদ্দিনের পুত্র আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ ইদ্রিস উদ্দিন, উত্তর হাজীপুর গ্রামের আব্দুল গফুরের পুত্র স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, পশ্চিম সরকারপাড়া গ্রামের কফিল উদ্দিনের পুত্র স্বতন্ত্র প্রার্থী জিকরুল হক (কেরাণী) ও মেনানগর গ্রামের আব্দুর রহমান সরকারের পুত্র আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী আতিউর রহমান লিংকন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে প্রাপ্ত তথ্য ও ইকরচালী ইউনিয়ন ঘুরে জানা যায়, বিগত সময়ে একবার ইদ্রিস উদ্দিন আওয়ামীলীগের প্রতীক না থাকলেও দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করেও পরাজিত হন। এরপর গত ইউপি নির্বাচনে তিনি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংগ্রহণ করেন। কিন্তু সেবার তিনি ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের কাছে পরাজিত হন। ফলে এবছর তার উপর আওয়ামীলীগ আস্থা রাখতে না পেরে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতিউর রহমান লিংকনকে মনোনয়ন দেন। এতে ইদ্রিস উদ্দিন দলের উপর ক্ষিপ্ত হয়ে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্রভাবে মনোনয়ন পত্র কিনে তা পূরণ করে জমা দেন ইকরচালী ও হাড়িয়ারকুঠি ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তার আলতাফ হোসেনের কাছে। তার পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে একই পদে প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারই স্ত্রী মোছাঃ আয়শা খাতুন। এ ঘটনা জানাজানি হওয়ায় আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে ইকরচালী ইউনিয়নের ভোটারদের মাঝে।

http://www.anandalokfoundation.com/