13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রংপুরের মিঠাপুকুরে রামনবমী উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

Link Copied!

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির কর্মসূচির আলোকে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলা হিন্দু মহাজোটের আয়োজনে পূজা-প্রার্থনা, নগরকীর্তনসহ বর্ণাঢ্য শোভা যাত্রার মধ্যে দিয়ে পুরুষোত্তম ভগবান শ্রীরাম চন্দ্রের শুভ রামনবমী উৎসব পালিত হয়।

উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত আদিদেব মন্দিরে রামনবমী উৎসব উপলক্ষে ভগবান রামচন্দ্রের পূজা, আলোচনা, নগরকীর্তনের মধ্যে দিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে ঢাকা- রংপুর মহাসড়ক হয়ে আদিদেব মন্দিরে মিলিত হয়। এর পর জন্ম তিথি উপলক্ষে ভক্তদের মাঝে মিষ্টি প্রসাদ বিতরণ।

উক্ত অনুষ্ঠানে হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির বিভাগীয়(রংপুর) সাংগাঠনিক সম্পাদক শ্রী লক্ষন বর্মন উপস্থিত ছিলেন। তিনি সংগঠনের মহাসচিব ডঃ গোবিন্দ চন্দ্র প্রামাণিক প্রেরিত পত্র সকলের উদ্দেশ্যে-পাঠ করেন‍  জয় শ্রীরাম“…….পিতার প্রতি সন্তানের দায়িত্ব কর্তৃব্যবোধ, সন্তানের প্রতি পিতার ভালোবাসা, স্বামীর প্রতি স্ত্রীর একনিষ্ঠ ভালোবাসা, স্ত্রীর প্রতি একনিষ্ঠ দায়িত্ববোধ, ভ্রাতৃপ্রেম, প্রজার প্রতি দায়বদ্ধতা ও প্রতিবেশীর প্রতি কর্তৃব্যবোধ জাগ্রত করে ভগবান রামচন্দ্রের জীবনী রামায়ন।…“ ।

উৎসবের উপস্থিতি ও সূত্রমতে জানাযায় যে, দীর্ঘদিন পর মিঠাপুকুরে সুসংকল্পে  হিন্দু মহাজোটের  একটি আহবায়ক কমিটি গঠিত হয়েছে কমিটির আহবায়ক শ্রী কান্তেশ্বর বর্মন, যুগ্ম আহঃ কিশোরী মোহন সরকার, যুগ্ম আহঃ পুরোহিত বনমালী চক্রবতী,  মিলন চন্দ্র রবিদাস, সুকুমার শীল, রনজিৎ মালাকার, স্বপন চন্দ্র মালী, গঁদাধর রায়, মৃদঙ্গ বাদক দিলিপ বর্মন, নিতাই বর্মন, কীর্তনিয়া ভূবন চন্দ্র বর্মন, ধর্মানুরাগী বিশ্বনাথ মন্ডল, সোহাগ সরকার, ক্ষত্রিয় ধর্মানুরাগী মিন্টু চন্দ্র বর্মন, চন্দন মহন্ত, সাংগাঠনিক ব্যক্তিত্ব দীপক মজুমদার, শ্রী লক্ষন বর্মন, ভবেশ সরকার, হরিপদ বর্মন, যুব মহাজোটের তপন রায়, ছাত্র মহাজোটের উদয় কুমার, আর ও অনেকে। নবগঠিক কমিটির সদস্যগণ প্রকাশ করেন যে, আমরা সকলে সম্প্রীতিময় মিঠাপুকুর গড়ার প্রচেষ্ঠা করবো।

রামনবমী  উৎসব অনুষ্ঠান পরিচালনা, নগরকীর্তনসহ বর্ণাঢ্য শোভাযাত্রা সুসম্পন্নে প্রশাসনের তদারকি ও সহযোগিতার কথা স্থানীয় ভক্তগণ স্বীকার করেন।

http://www.anandalokfoundation.com/