13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্যাংকে নিয়োগের ক্ষেত্রে টাকা নিলেই ব্যবস্থা

admin
November 28, 2015 10:26 pm
Link Copied!

অর্থনৈতিক ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান জানিয়েছেন যে, ব্যাংককে নিয়োগের ক্ষেত্রে কোনো আবেদনকারীর কাছ থেকে টাকা নিলেই সেই ব্যাংকের বিরুদ্ধে যতটা সম্ভব ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ হলে ব্যাংকিং মেলা উপলক্ষে ব্যাংকার্স-গ্রাহক মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

গভর্নর বলেন, যদি কোনো ব্যাংক আবেদনকারীর কাছ থেকে টাকা নিয়ে থাকে, তাহলে বাংলাদেশ ব্যাংক বরাবর আবেদন করুন, আমরা সাধ্যমতো ব্যবস্থা নেব।

এ ছাড়া ব্যাংকে নিয়োগের ক্ষেত্রে কোনো রকমের তদবির না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, মেধাবীরা যাতে ব্যাংকিং খাতে আসতে পারে সেজন্য ব্যাংকের নির্বাহীরা খেয়াল করবেন। যাদের মেধা আছে তারাই শুধু ব্যাংকে আসতে পারবেন। রাষ্ট্রায়ত্ত ব্যাংকের নিয়োগ পদ্ধতিতে কোনো সমস্যা থাকবে না বলে আশা প্রকাশ করেন তিনি।

ব্যাংকের বিভিন্ন সেবার জন্য কত পরিমাণ টাকা গ্রাহক দেবে তার নির্দিস্ট তালিকা রাখার জন্য প্রতিটি ব্যাংকের প্রতি আহ্বান জানান আতিউর রহমান। গ্রাহক যাতে কোনো প্রকার ভোগান্তির শিকার না হয় সেদিকে আপনারা খেয়াল করবেন।

তিনি গ্রাহকের উদ্দেশে বলেন, আপনারা আজ এখানে ব্যাংকের প্রধানদের বিভিন্ন প্রশ্ন করেছেন, অভিযোগ তুলে ধরেছেন। শুধু এখানেই নয় আপনারা মোবাইলে, ইমেইলে, সরাসরি বাংলাদেশ ব্যাংকে অভিযোগ করুন। আপনাদের অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব।

এ সময় ব্যাংকগুলোর প্রতি তিনি নারী ব্যাংকারদের ৬টার মধ্যে ছেড়ে দেওয়ার আহ্বান জানান।

এই মেলা জবাব দেওয়ার ক্ষেত্র উল্লেখ করে তিনি বলেন, এই মেলার মাধ্যমে গ্রাহক-ব্যাংকারসদের দূরত্ব কমবে। আপনাদের প্রশ্নে আমরা শিখছি- আপনারাও শিখছেন। এই সুযোগে মাঠের খবর ব্যাংকাররা জানবেন। ঘাটতি পূরণ করার চেষ্টা করবেন।

শতভাগ গ্রাহকের সমস্যার সমাধান না করতে পারলেও দেশের প্রেক্ষাপটে ব্যাংকগুলো আগের চেয়ে অনেক অগ্রগতি করেছে।

http://www.anandalokfoundation.com/