13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বার্সা আজ সোসিয়েদাদকে কয় গোল দেবে?

admin
November 28, 2015 2:05 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক : শেষ আট ম্যাচের সবগুলোতেই জিতেছে বার্সা। শুধু জয় বললে কমই বলা হবে। বলা ভালো, গোলের বন্যা বইয়ে দিচ্ছে লুইস এনরিকের শীষ্যরা। লা লিগা কিংবা চ্যাম্পিয়নস লিগ; জয়রথ ছুটছেই বার্সেলোনার। শেষ দুই ম্যাচই তার বড় উদাহরণ, এই দুই ম্যাচে প্রতিপক্ষকে ১০ গোল দিয়েছে গতবারের ট্রেবল জয়ীরা।

‘এল ক্লাসিকোয়’ রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার পর চ্যাম্পিয়নস লিগে নিজেদের মাঠে রোমাকে ৬-১ গোলে বিধ্বস্ত করে বার্সা।  যে একটি গোল হজম করেছে, সেটা আবার ম্যাচের অতিরিক্ত সময়। বোঝাই যাচ্ছে, ছন্দের কতটা তুঙ্গে আছে এনরিকের দল। তার ওপর আবার দলের সেরা তারকা লিওনেল মেসি চোট কাটিয়ে মাঠে নেমে তার পুরনো ফর্মেই আছেন।

সব মিলিয়ে দারুণ সময় কাটছে বার্সার। এমন সময়েই আজ লা লিগায় তাদের সামনে রিয়াল সোসিয়েদাদ। সদ্যই কোচ পরিবর্তন করা সোসিয়েদাদকেও কি আজ গোলের বন্যায় ভাসাবেন মেসি-নেইমার-সুয়ারেজরা। জানা যাবে কয়েক ঘণ্টা পরেই। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

গত ২৬ সেপ্টেম্বর লা লিগায় লাস পালমাসের বিপক্ষে চোটে পড়ার পর রিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়েই মাঠে ফেরেন মেসি। ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমেই বুঝিয়েছিলেন, দুই মাস মাঠের বাইরে থেকেও জাদুমন্ত্রটা ভুলে যাননি। আর রোমার বিপক্ষে পুরো ৯০ মিনিট দুর্দান্ত খেলে যেভাবে জোড়া গোল করলেন, তাতে মনে হলো এত দিন মাঠের বাইরেই ছিলেন না! গোল করার অভ্যাসেও এতটুকু মরিচা ধরেনি।

মেসির এমন রাজকীয় প্রত্যাবর্তন, সঙ্গে  নেইমার আর লুইস সুয়ারেজের দুর্দান্ত ফর্ম তো আছেই। সব মিলিয়ে এখন আরো বেশি উজ্জীবিত বার্সা। আর বার্সার আক্রমণভাগের ত্রয়ী একসঙ্গে মাঠে নামলে প্রতিপক্ষের কী হাল হতে পারে, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। আজ সোসিয়েদাদের বিপক্ষেও একসঙ্গে মাঠে নামবেন ‘এমএসএন’ ত্রয়ী। মেসি-সুয়ারেজ-নেইমারের গোল উৎসব ঠেকাতে পারবে তো সোসিয়েদাদ?

মুখোমুখি লড়ায়ের পরিসংখ্যানেও যে সোসিয়েদাদের চেয়ে বিস্তর এগিয়ে বার্সা। ন্যু ক্যাম্পে সোসিয়েদাদের বিপক্ষে বার্সা সবশেষ ১৭টি ম্যাচেই জয় পেয়েছে। লিগে ন্যু ক্যাম্পে মাত্র একবারই পরাজয় এড়াতে পেরেছিল সোসিয়েদাদ। তাও এখন থেকে ২১ বছর আগে, ১৯৯৪-৯৫ মৌসুমে ১-১ গোলে ড্র করেছিল তারা। আজ সোসিয়েদাদকে হারিয়ে তাই এ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা নবম জয়ের অপেক্ষায় বার্সা।

http://www.anandalokfoundation.com/