13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাঘায় আ. লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ২০

admin
June 3, 2016 12:41 am
Link Copied!

রাজশাহী প্রতিনিধিঃ  বাঘা উপজেলার চরাঞ্চল নিয়ে নবগঠিত চকরাজাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী এবং একই দলের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে দফায়-দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চকরাজাপুর গ্রামে দফায় দফায় চলা এ সংঘর্ষে তিন নারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েকদিন আগে চকরাজাপুর বাজারে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ডি এম বাবলু দেওয়ানের নৌকা প্রতীক কে বা কারা পুড়িয়ে দেয়। এ ঘটনায় বাবলু দেওয়ানের ছোটভাই শাহিন দেওয়ান বাদী হয়ে একই দলের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী আযিযুল আযমের ৪২ জন কর্মী-সমর্থকের নামে বাঘা থানায় মামলা করেন।

সকালে বাঘা থানা পুলিশ চকরাজাপুর গ্রামে গিয়ে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালালে আওয়ামী লীগের প্রার্থী বাবলু দেওয়ানের কর্মী-সমর্থকরা বিদ্রোহী প্রার্থী আযিযুল আযমের কর্মী বাবুকে মারপিট করে পুলিশে তুলে দেয়।

পুলিশ ঘটনাস্থল থেকে চলে গেলে বাবলু দেওয়ানের কর্মী-সমর্থকরা আবারো চকরাজাপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে আযিযুল আযমের সমর্থক এবং ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফাকে মারপিট করে আহত করে। এ খবর ছড়িয়ে পড়লে আযিযুল আযমের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া।

এতে বাবলু দেওয়ানের পক্ষের শাহিন, মোহাম্মদ আলী, শেখ আব্দুস সালাম, মিজান, সেলিনা, মিন্টু, গিয়াস, মমতাজ ও  সুমি এবং আযিযুল আযমের পক্ষের ফজলুল হক সিকদার ও আদিল গুরুতর আহত হন। তাঁদের বাঘা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে দুজনকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

সংঘর্ষের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাঘা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিমুল আক্তারের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনার পর ওই এলাকায় পুলিশি টহল বাড়ানো হয়েছে। তবে আতঙ্ক থাকায় স্থানীয় বাজারের সব দোকানপাট বন্ধ রাখা হয়েছে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, পদ্মা নদীর চরাঞ্চলে অবস্থিত চকরাজাপুর একটি দুর্গম এলাকা। সেখানে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুজন প্রার্থীর পক্ষে বিপক্ষে আগে থেকেই বিরোধ চলে আসছিল। তবে এ ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।

আগামী শনিবার বাঘা উপজেলার নবগঠিত চকরাজপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। এঁরা হলেন আওয়ামী লীগ মনোনীত ডি এম বাবলু দেওয়ান, স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী একই দলের বিদ্রোহী প্রার্থী আযিযুল আযম ও বিএনপি মনোনীত মোজাম্মেল হক দুলাল সরকার।

http://www.anandalokfoundation.com/