13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রশিক্ষণার্থীদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

admin
November 22, 2018 5:27 pm
Link Copied!

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট-এর শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) বাগেরহাট কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সামনে মোরেলগঞ্জ-সাইনবোর্ড মহাসড়কে এ মানববন্ধনে অংশ গ্রহন করেন ৩টি ট্রেডের ৯০ জন প্রশিক্ষণার্থী সহ স্থানীয় লোকজন।

এর পরে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শিক্ষার্থীদের মধ্যে মোসাঃ সায়মা আক্তার, স্বর্ণা আক্তার, জান্নাতুল ফেরদৌস, প্রশিক্ষক মনিরুন্নাহার ও আ.লীগ নেতা মহিদুর ইসলাম আংঙ্গুর।

বক্তারা বলেন, গত ৩ নভেম্বর ২০১৮ তারিখে জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে একটি ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে। যা আদৌ সত্য নয়। যার কারনে ইনস্টিটিউটে ছাত্রীদেরকে সামাজিক হেয়পন্ন করা হয়েছে। এ ধরনের সংবাদ থেকে বিরত থাকার জন্য সভা থেকে অনুরোধ জানান বিক্ষোভকারিরা।

বক্তরা আরো বলেন, পরবর্তীতে এই ধরণের মিথ্যা, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হলে শিক্ষার্থীরা আন্দোলনসহ বিভিন্ন কর্মসূচী দিবেন। একই সাথে ঘটনাটি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

উল্লেখ্য, এ অঞ্চলের গড়ে ওঠা মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিউটটি দীর্ঘদিন ধরে সুনামের সাথে চলে আসছে। প্রতিষ্ঠানটি মহিলাদের স্বাবলম্বী ও আত্মনির্ভরশীল করে গড়ে তোলার একটি আধুনিক কারিগরি কারখানা। প্রতিষ্ঠান থেকে প্রতিবছর ৪শ নারী কারিগরী প্রশিক্ষণ গ্রহন করে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি করছেন এবং অনেকে স্বাবলম্বী হয়েছেন নিজের ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে।

http://www.anandalokfoundation.com/