13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মানব বন্ধন

admin
July 1, 2016 4:54 pm
Link Copied!

প্রাণতোষ তালুকদারঃ জাতীয় প্রেস ক্লাবে হিন্দু সম্প্রদায়ের পুরোহিতসহ নৃশংসভাবে গলা কেটে হত্যা, চট্টগ্রামের কবিরাজ সুলল চৌধুরীকে নৃশংসভাবে গলা কেটে হত্যা,  বিশ্ববিদ্যালয়ের ছাত্র মৃন্ময় মজুমদারকে গলা কেটে হত্যা প্রচেষ্টা, বৌদ্ধ মন্দিরের সাধুকে হত্যার হুমকী, গেন্ডারিয়ার মন্দির ভেঙ্গে মসজিদ নির্মান, মুক্তাগাছাসহ বিভিন্ন স্থানে মন্দিরের সম্পত্তি দখল, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর কর্তৃক চাঁদপুরের কচুয়ার অর্জুন কান্তি পোদ্দারের সম্পত্তি দখল, অপহরণ, ভিটে মাটি উচ্ছেদ, দেশ ত্যাগে বাধ্যকরণ, পটুয়াখালীতে মা ও মেয়েকে ধর্ষনের আসামীসহ সকল খুনি, দুষ্কৃতিকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে  বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মানব বন্ধনের আয়োজন করে।

অদ্য ১ জুলাই রোজ শুক্রবার সকাল ১১.০০ ঘটিকার সময়  বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট মানব বন্ধনের আয়োজন করে।

মানব বন্ধনে বক্তব্য রাখেন, হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়, মহাসচিব অ্যাডঃ গোবিন্দ চন্দ্র প্রামাণিক, লায়ন বিমল কৃষ্ণ শীল, অ্যাডঃ প্রতীভা বাগচী, আন্তর্জাতিক সম্পাদক রিপন দে, অ্যাডঃ কৃষ্ণদাস বিশ্বাস, হিন্দু যুব মহাজোট এর সভাপতি সুমন কুমার রায়, নির্বাহী সভাপতি দেবাশীষ সাহা, সাধারণ সম্পাদক মিল্টন বসু, সুশান্ত বৈদ্য, শ্যামল মজুমদার, সজিব মৃধা, হিন্দু ছাত্র মহাজোটের সাংগঠনিক সম্পাদক সাজেন কৃষ্ণ বল, সাধারণ সম্পাদক প্রশান্ত হালদার, হরেকৃষ্ণ বারুরী, জীবন ধ্রুব বারুরী, নয়ন সাহা প্রমুখ।

বক্তাগণ বলেন সম্প্রতি পুলিশের সাঁড়াসী অভিযানের পরও খুনিদের তৎপরতা থেমে নেই। ইতোমধ্যেই খুন হয়েছে চট্টগ্রামের রাউজান থানার কবিরাজ সুলাল চৌধুরী, গলাকাটা অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন, মৃন্ময় মজুমদার, পটুয়াখালী, পিরোজপুর, ময়মনসিংহ, জয়পুরহাট, ঢাকার নবাবগঞ্জসহ বিভিন্ন স্থানে দেবোত্তর সম্পত্তি দখল করা হয়েছে এবং নিয়ে যাচ্ছে।

প্রকৃত খুনিদের গ্রেফতার না করায় একের পর এক হত্যাকান্ড হয়েই চলেছে। নানা নির্যাতন নিপিড়নে বাংলাদেশ থেকে হিন্দু আজ বিলুপ্ত প্রায়। প্রতিদিন বাংলাদেশের কোন না কোন স্থানে হিন্দু বাড়ীঘর, জমি-জমা দখল, ভয়ভীতি প্রদর্শন করে দেশত্যাগে বাধ্যকরণ, হত্যা, হত্যা প্রচেষ্টা, ধর্মান্তরকরণ, মঠ-মন্দির, প্রতিমা ভাংচুর ও কিশোরী অপহরণ চলছে।

প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার করতে ও শাস্তি বিধান করার দাবী জানিয়েছেন হিন্দু মহাজোট সরকারের প্রতি।
বক্তারা বলেছেন, লোক দেখানো গ্রেফতার নয়, প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও খুনী চক্রের মুলোৎপাটন করতে হবে। তা না হলে দেশের কারোরই জীবনের নিরাপত্তা থাকবে না। বক্তাগণ আগামী ০৭ (সাত) দিনের মধ্যে অপরাধীদের গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার, সকল মঠ মন্দিরে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়কে ক্ষতিপূরণ দেওয়ার দাবী জানান, অন্যথায় হিন্দু মহাজোট সারা দেশে গণ আন্দোলন গড়ে তুলবে।

http://www.anandalokfoundation.com/