13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

Link Copied!

পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেছে জেলার সাংস্কৃতিক কর্মীরা। ২৭ মার্চ (রবিবার) দুপুরে নাট্যদল ভূমিজের আয়োজনে বিশ্বনাট্য দিবসে কেন্দ্রীয় শহীদমিনারের সামনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এর আগে সরকারী অডিটোরিয়ামের নাটক পাড়া থেকে বিশ্বনাট্য দিবস উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন ।

পরে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেন তারা। নাট্যদল ভূমিজ এই মানববন্ধনের আয়োজন করে। ভূমিজের উপদেষ্টা ও উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলাম এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আবু তোয়াবুর রহমান, বেসরকারী সংস্থা পরস্পরেরর নির্বাহী পরিচালক আক্তারুন্নাহার সাকি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন পঞ্চগড় শাখার আহ্বায়ক আনোয়রুল ইসলাম খায়ের, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারন সম্পাদক আজহারুল ইসলাম জুয়েল, পঞ্চগড় জেলা শিশু কর্মকর্তা মো: আক্তারুজ্জামান, ভুমিজ নাট্যদলের সভাপতি সরকার হায়দার, বাংলাদেশ যাত্রা ফেডারেশন পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার, দিশারী নাট্যদলের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, বিদ্রোহী শিশুকিশোর থিয়েটারের সভাপতি রহিম আব্দুর রহিম, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের শহিদুল্লাহ রিপন, ভূমিজ নাট্যদলের সিনিয়র সহসভাপতি হাজ্জাজ তানিন, প্রত্ন সম্পদ রক্ষা আন্দোলনের কামরুজ্জামান টুটুল, পঞ্চগড় বাউল পরিষদের সভাপতি শাহজাহান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে কোন সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়নি। ভৌগলিক এবং সাংস্কৃতিক ঐতিহ্যগত দিক থেকে পঞ্চগড় অত্যন্ত সমৃদ্ধ অঞ্চল। বাঙালি সংস্কৃতি চর্চা ও লালনের জন্য পঞ্চগড়ে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানান।

http://www.anandalokfoundation.com/