13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ড ভ্রমণে সতর্কতা জারি

Rai Kishori
March 18, 2019 8:15 pm
Link Copied!

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার ঘটনায় ৫ জন বাংলাদেশি নিহত হওয়ার পর বাংলাদেশি নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আজ সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় আক্রান্ত বাংলাদেশিদের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাকালে তিনি এ সতর্কতার কথা বলেন।

মন্ত্রী বলেন, সেখানে নিহতদের পরিচয় পাওয়া বাংলাদেশিদের লাশ ফিরিয়ে আনতে ও স্বজনদের হাতে তুলে দিতে প্রতিটি পরিবারের একজন সদস্যকে নিউজিল্যান্ড ফ্রি ভিসায় নিয়ে যাওয়া হবে। নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকেই তাদের এ খরচ বহন করা হবে। তারা চাইলে লাশ দেশে নিয়ে আসতে পারবেন। তিনি জানান, নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় হতাহতদের মধ্যে ১০জন বাংলাদেশির পরিচয় নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

তিনি বলেন, আমাদের তিনজন কর্মকর্তা সেখানে পরিশ্রম করে যাচ্ছেন। কোথাও কোনো কমতি নেই। পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনায় নিহত বাংলাদেশিরা হলেন- সিলেটের ফরিদ আহমেদরে স্ত্রী গোলাপগঞ্জের হুসনে আরা আহমেদ , বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ড. আবদুস সামাদ , চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মোজাম্মেল হক  ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ওমর ফারুক  এবং নরসিংদীর জাকারিয়া ভুঁইয়া । তিনি বলেন, এছাড়া শাওন নামের একজন নিখোঁজ রয়েছেন। আহতদের মধ্যে শেখ হাসান রুবেলের অবস্থা বিপদমুক্ত।

এ ছাড়া আহত লিপির অবস্থা সংকটাপন্ন। তার আরও একটি অপারেশন করা প্রয়োজন। নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভূইয়ার ফোন নম্বর: +৬৪২১০২৪৬৫৮১৯। যে কোনো  তথ্যের জন্য স্বজনদের এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

http://www.anandalokfoundation.com/