13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জের ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক ও সহকারী লাইব্রেরিয়ান পদে নিয়োগে অনিয়মের অভিযোগ ॥ আদালতে মামলা

admin
July 8, 2017 7:11 pm
Link Copied!

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক ও সহকারী লাইব্রেরিয়ান পদে নিয়োগে অনিয়ম দুর্নীতির গুরুতর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উক্ত বিদ্যালয়ের ৩জন ম্যানেজিং কমিটির নির্বাচিত সদস্য মোশাহিদ আলী, জসিম উদ্দিন, মিহির লাল রায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সিলেট আঞ্চলিক অফিসে লিখিত অভিযোগ দায়ের করেছেন। কিন্তু কোন প্রতিকার না পেয়ে মোশাহিদ আলী ও জসিম উদ্দিন বাদী হয়ে হবিগঞ্জ সহকারী জজ আদালতে মামলা দায়ের করেছেন।

মামলায় বিবাদী করা হয়েছে বিদ্যালয়ের সভাপতি মাসুদ আহমেদ জিহাদী, সাধারন শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ, সফিকুল ইসলাম, জামাল আহমদ চৌধুরী, সংরক্ষিত মহিলা অভিভাবিকা প্রতিনিধি রুবা বেগম, দাতা সদস্য আজিম উদ্দিন, প্রধান শিক্ষক বদরুল আলম, সদ্য নিয়োগ প্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক অচিন্ত আচার্য, সদ্য নিয়োগ প্রাপ্ত সহকারী লাইব্রেরিয়ান মোঃ ইমদাদুল হক, সাধারন অভিভাবক প্রতিনিধি মিহির লাল রায়কে। উক্ত মামলায় আদালত আগামীকাল ১০ জুলাই ২০১৭ইং তারিখে সকল অভিযুক্ত বিবাদীকে স্বশরীরে উপস্থিত হওয়ার নির্দেশ প্রদান করেন।

অভিযোগে জানা যায়, গত ২০ এপ্রিল ২০১৭ইং তারিখে সহকারী প্রধান শিক্ষক ও সহকারী লাইব্রেরিয়ান পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পদ দুটিতে কয়েকজন প্রার্থী আবেদন করলেও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার পছন্দের প্রার্থীসহ আরো নমুনা প্রার্থী ২/৩জন নিয়ে নিয়োগ পরীক্ষায় প্রার্থী দেখান। একাধীক প্রার্থীগণ তাদের দরখাস্ত ও কাগজ পত্র সঠিক থাকা সত্ত্বেও নিয়োগ পরীক্ষার পূর্বে তাদের ইন্টাভিউ কার্ড অদৃশ্য কারনে দেয়া হয়নি। দুই দিন পর পরীক্ষা হবে এমতাবস্থায় প্রার্থীগণ প্রধান শিক্ষকের কাছে নিয়োগ পরীক্ষার ইন্টারভিউ তারিখ জানতে চাইলে প্রধান শিক্ষক তাদেরকে বলেন, আরো ৩০দিন পর পরীক্ষা হবে। অভিযোগে আরো উল্লেখ করা হয়, লক্ষ লক্ষ টাকার বিনিময়ে প্রধান শিক্ষক তার পছন্দের প্রার্থীদের নিয়োগের ব্যবস্থা করেছেন। যা বিধি বহির্ভূত। সুষ্ঠু তদন্ত হলে উক্ত নিয়োগের বিষয়টি বেরিয়ে আসবে বলে তারা অভিযোগে উল্লেখ করেন।

http://www.anandalokfoundation.com/