13yercelebration
ঢাকা
শিরোনাম

জিআই হিসেবে স্বীকৃতি প্রদানের পাশাপাশি পণ্যের গুণগত মানের দিকে নজর দিতে হবে -শিল্পমন্ত্রী

ইউএস স্টেট ডিপার্টমেন্টের বাংলাদেশ ২০২৩ হিউম্যান রাইটস রিপোর্ট

দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য -স্থানীয় সরকার মন্ত্রী

শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে তরুণদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করবে -স্বাস্থ্য মন্ত্রী

তাপদাহ না কমলে শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে তিন বিকল্প ভাবছে নীতি নির্ধারণী

সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় ও সমাপনী অনুষ্ঠিত 

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়   

আজকের সর্বশেষ সবখবর

দেবতার বিরুদ্ধে আদালতে মামলা

admin
February 2, 2016 1:41 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: দেবতা শ্রীরামচন্দ্রের স্ত্রী সীতার দুঃখের কথা অনেকেরই জানা। আজও তার জীবনের প্রতিটি বাঁকে ঘটে যাওয়া দুঃখময় ঘটনা মানুষকে ব্যথিত করে। অনেকেই এমন মনে করেন যে, তার প্রতি অন্যায় করা হয়েছে।

বিশেষ করে রামচন্দ্রের লঙ্কা জয়ের পর সীতা উদ্ধার এবং এর পরেই রামচন্দ্র কর্তৃক তাকে ত্যাগ করার ঘটনা অনেককেই নয়নজলে ভাসায়। সনাতন ধর্মাবলম্বীরা এখনও মনে করেন যে, তাদের কন্যার নাম ‘সীতা’ রাখা হলে সেই কন্যার জীবনেও এমন ঘটনা ঘটবে। যে কারণে ছেলে সন্তানের নাম ‘রাম’ রাখলেও কন্যা সন্তানের নাম তারা ‘সীতা’ রাখেন না।

অনেকের মতো সীতার প্রতি অন্যায় এই আচরণ মেনে নিতে পারেননি বিহারের সিতামারির এক আইনজীবী। কিন্তু অনেকের সঙ্গে তার পার্থক্য হলো, তিনি এ জন্য আদালতের দারস্থ হয়েছেন। সুবিচারের প্রত্যাশায় তিনি স্বয়ং রামচন্দ্রের বিরুদ্ধে মামলা করেছেন নতুন করে এ বিষয়ে আলোচনার জন্ম দিয়েছেন।

এক প্রতিবেদনে জানা গেছে, সামান্য এক ধোপার কথায় স্ত্রী সীতাকে পরিত্যাগ করার অভিযোগে শ্রীরামচন্দ্রের বিরুদ্ধে দেওয়ানি মামলা করেছেন ঠাকুর চন্দন সিং নামের ওই আইনজীবী। এটুকু করেই তিনি ক্ষান্ত হননি। এ কাজে সহযোগিতা করার দায়ে এবং তথ্য যাচাই না করে বৌদিকে নানাভাবে অপমান করার অভিযোগে ভাই লক্ষ্মণের বিরুদ্ধেও মামলা করেছেন তিনি। এবার দেখা যাক, আদালত বিষয়টি কীভাবে নেয়? কেননা এর সঙ্গে জড়িয়ে আছে শত বছরের সংস্কার।

http://www.anandalokfoundation.com/