13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদের সাক্ষাত

Brinda Chowdhury
February 19, 2020 5:43 pm
Link Copied!

ঢাকা : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমানের সাথে আজ বাংলাদেশ সচিবালয়ে তাঁর মন্ত্র্রনলয়ের অফিসকক্ষে বাংলাদেশে জাইকার চীফ রিপ্রেজেন্টেটিভ হিতিওসী হিরাতা(Hitioshi Hirata)’র নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধিদল  সাক্ষাত করে । এ সময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে প্রতিনিধিদল জাইকা’র অর্থায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ  মন্ত্রনালয়ের বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন । চলমান প্রকল্পসমুহের অগ্রগতিতে প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করে এবং অর্থায়ন অব্যাহত রাখার আশ্বাস প্রদান করে ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে জাপানের মত ভূমিকম্প সহনীয় রাষ্ট্রে পরিণত করতে চাই আমরা। এজন্য পুরাতন ভবনগুলো সংস্কার করে ভুমিকম্প সহনীয় করে গড়ে তোলা হবে । ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে এবং বংলাদেশের স্থপতি ও প্রকৌশলীদের এলক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষন প্রদানে  জাইকা’র আর্থিক ও কারিগরি সতায়তা কামনা করেন প্রতিমন্ত্রী।

প্রতিনিধিদলের নেতা বাংলাদেশের  প্রশংসা করে বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল ।  ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে  জাইকা প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সতায়তা প্রদান করবে বলে প্রতিনিধিদলের নেতা প্রতিমন্ত্রীকে আশ্বস্ত করেন ।

http://www.anandalokfoundation.com/