13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গৌরনদীতে গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বধ্যভুমিতে পুস্পস্তবক অর্পন এবং মোমবাতি প্রজ্বলন

Brinda Chowdhury
March 25, 2022 7:31 pm
Link Copied!

২৫মার্চ গনহত্যা দিবস। বিশ্বের মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযঞ্জের দিন। ১৯৭১ সালের ২৫মার্চ দিবাগত রাতে বাংলাদেশের ( তৎকালিন পূর্ব পাকিস্তান ) মানুষের উপর নেমে আসে অতর্কিত আঘাত। পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চ লাইট’ এর নামে নিরস্ত্র বাঙ্গালীর উপর নির্বিচারে বিশ্বের ইতিহাসের নৃশংসতম হত্যা চালায় । সেই নৃশংস ঘটনার স্মরনে ২০১৭ সালে ১১মার্চ মহান জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে ২৫মার্চকে ‘গনহত্যা দিবস’ ঘোষনা করা হয় ।

গনহত্যা দিবস ২০২২ উপলক্ষে গৌরনদী উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসুচির মধ্যে ৯:৩০টায় বাটাজোর হরহর গ্রাম বধ্যভুমিতে পুস্পস্তবক অর্পন,উপজেলা পরিষদ সভাকক্ষে মতবিনিময় সভায় গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে উপজেলা হলরুমে অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান প্রিন্স, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন মুন্সী, ভাইস চেয়ারম্যন জিনিয়া আফরোজ হেলেন, গৌরনদী মডেল থানার চৌকস পরিদর্শক মোঃ আফজাল হোসেন,পৌর আওয়ামীলীগ সভাপতি মনির হোসেন মিয়া,বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক।উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,সাংবাদিক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এরপর সুবিধাজনক সময়ে বিভিন্ন মসজিদ,মন্দির,র্গীজা ও অন্যান্য ঊপসনালয়ে মোনাজাত ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭:০০টায় সরকারি গৌরনদী কলেজ বধ্যভুমি প্রাঙ্গনে মোমবাতি প্রজ্বলন করা হয়।

http://www.anandalokfoundation.com/